Hoop ViralHoop Story

Viral: ওড়িশার ময়ূরভঞ্জে উদ্ধার বারো ফুটের কিং কোবরা, চক্ষু চড়কগাছ স্থানীয় অধিবাসীদের

টেলিভিশনের মাধ্যমে বিভিন্ন ইন্টার্নেশনাল চ্যানেলগুলোতে আমরা যতই বিদেশের সাপ দেখে চমকে উঠি না কেন, এখনো কিন্তু ভারতবর্ষের বুকে এমন অনেক ভয়ঙ্কর সাপ মাঝে মধ্যেই খুঁজে পাওয়া যায়। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, ওড়িশার ময়ূরভঞ্জ জেলা থেকে ১২ ফুট উচ্চতার একটি কিং কোবরা উদ্ধার হয়েছে।

সাপটি প্রথমে জলে পড়ে গিয়েছিল, তারপর সেখান থেকে উদ্ধার করে ডাঙ্গায় নিয়ে আসা হয়, আপাতত সাপ দেখে চারিদিকে মানুষজন জড়ো হয়ে গেছে, আর শুধু তাই নয়, এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ার পর্দার আসার পর থেকেই সকলের একেবারে চক্ষুচড়কগাছ হয়ে যাবার জোগাড়। কিন্তু এই কংক্রিটের জঙ্গলে মানুষ যখন বড় বড় বসতবাড়ি তৈরি করছে। ঠিক সেই সময় এই সাপেরা প্রচন্ড বিপদের মুখে পড়ছে। তাদের বসতভিটা একেবারে ধ্বংস হয়ে যাচ্ছে, তাদের এই বাস্তুতন্ত্র ধ্বংস হয়ে যাওয়ার জন্যই তারা মানুষের বসত ভিটে কাছে এসে হানা দিচ্ছে।

আরো পড়ুন -   ৮ বছরের খুদে মেয়ের সাঁতারের সঙ্গী ১১ ফুটের পাইথন, ভিডিও দেখে হতবাক নেটদুনিয়া

সাপ খাবার দাবার না পেয়ে তখন এই ধরনের বন্যপ্রাণীরা মানুষের বসতভিটে তে গিয়ে সেখানে হাঁস মুরগি খাওয়ার চেষ্টা করছে। সেখানেই সমস্যা আরো বেশি করে ধরা দিচ্ছে, যখন দেখা যাচ্ছে যে, এই ধরনের সাপ মানুষের বসতভিটাতে ঢুকছে, তখন নয় মানুষ আক্রান্ত হচ্ছে, আর না হলে বন্যপ্রাণীরা আক্রান্ত হচ্ছে এই দুটোর কোনটাই কাম্য নয়। সম্প্রতি ভিডিওটি একেবারে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে, তবে খুব ভালো ব্যাপার যে সাথেসাথে বন্য কর্মীরা এসে সাপ উদ্ধার করতে পেরেছে। না হলে হয়তো মানুষের অত্যাচারে সাপটি মারা যেতে পারতো। এই ধরনের বিরল প্রাণীকে একেবারেই মেরে ফেলা যাবে না, কারণ এই পৃথিবীতে বাঁচার অধিকার শুধু মানুষের নেই, প্রত্যেকটা জীবজন্তুর সমান অধিকার রয়েছে।

আরো পড়ুন -   'কিশোর বয়সে যৌন-হেনস্থার শিকার হয়েছি', অবশেষে মুখ খুললেন আমির খানের মেয়ে

সাপের উদ্ধারের সেই অসাধারণ ভিডিও –

Related Articles

Back to top button