Hoop PlusBollywood

Jubin Nautiyal: এ.আর রহমানের কোন উপদেশ বদলে দিয়েছিল জুবিন নৌটিয়ালের জীবন!

এ.আর.রহমান (A.R.Rehman)-এর সুর সমগ্র বিশ্ববাসীকে মুগ্ধ করেছে। বহু সুরকার এসেছেন ও গেছেন। কিন্তু এ.আর.রহমান তাঁর নিজের স্থানে অটল থেকেছেন। 6 ই জানুয়ারি 55 বছর বয়স হয়ে গেল ‘চেন্নাইয়ের মোৎজার্ট’ হিসাবে আখ্যায়িত রহমানের। তাঁর প্রসঙ্গে বলতে গিয়ে গায়ক জুবিন নৌটিয়াল (Jubin Nautial) জানিয়েছেন, রহমানের একটি উপদেশ বদলে দিয়েছিল তাঁর জীবন।

2007 সালে হায়ার সেকেন্ডারি পাশ করার পর পেশাদার গায়ক হওয়ার উদ্দেশ্যে মুম্বইয়ের মাটিতে পা রেখেছিলেন জুবিন। মুম্বইয়ে এসে গানের তালিম নেওয়ার পাশাপাশি বিভিন্ন গানের রিয়েলিটি শোয়ে অংশগ্রহণ করতেন জুবিন। এর মধ্যে ছিল ‘ইন্ডিয়ান আইডল’ যেখানে অডিশন দিয়েও সিলেক্ট হননি তিনি। 2008 সালে একটি রিয়েলিটি শোয়ে অডিশন দিয়ে সিলেক্ট হন জুবিন। শোয়ের একটি বিশেষ পর্বে অতিথি হয়ে এসেছিলেন রহমান। মাত্র আঠারো বছর বয়সী জুবিন রহমানের সামনে গান গেয়েছিলেন। ঘটনার কথা বলতে গিয়ে জুবিন জানিয়েছেন, তিনি কোনোরকমে পড়িমড়ি করে রহমানের সঙ্গে দেখা করতে ছুটেছিলেন। কথা হয়েছিল রহমানের সাথে। তিনি বলেছিলেন, মুম্বই সবসময়ই প্রতিভাবানদের সুযোগ দিয়ে এসেছে। এমনকি জুবিনের গাওয়া গানের তারিফ করেছিলেন রহমান।

 

View this post on Instagram

 

A post shared by ARR (@arrahman)

তবে জুবিনকে তিনি উপদেশ দিয়েছিলে, জুবিনের গলার স্বর অন্যদের থেকে আলাদা। ফলে তাঁকে ধৈর্য্য ধরতে হবে। অন্তত আরও দু-তিন বছর তাঁকে অপেক্ষা করতে হবে। ততদিনে তাঁর বয়স বাড়বে ও গলাও ভারি হবে। রহমানের কথা শুনে সেদিন বাড়ি ফিরে গিয়েছিলেন জুবিন। এরপর মন দিয়ে অনুশীলন করতে শুরু করেছিলেন বিভিন্ন ঘরানার গান। মন দিয়ে বিভিন্ন ঘরানার গান অনুশীলন করতে শুরু করেন জুবিন। তিন বছর পর একটি সঙ্গীত অনুষ্ঠানের মঞ্চে নিজের গলায় মহম্মদ রফি (Mohammed Rafi)-র গান শুনে নিজেই চমকে উঠেছিলেন তিনি। জুবিন বুঝতে পেরেছিলেন, তাঁর গলার স্বরের পরিবর্তন হয়েছে। গলা ভারি হয়েছে। এরপর পরিবারের অনুমতি নিয়ে জুবিন পাড়ি দেন মুম্বই। ঘুরে যায় ভাগ্যের চাকা।

আরো পড়ুন -   Jacqueline Fernandez: আবক্ষ জলে উন্মুক্ত ক্লিভেজ, নীল সুইমসুটে উষ্ণতার পারদ চড়ালেন জ্যাকলিন

একই দিনে এ.আর.রহমানের ছেলে আমিন রহমান (Amin Rehman)-এরও জন্মদিন। তিনি এদিন পা দিয়েছেন উনিশ বছরে। সোশ্যাল মিডিয়ায় বাবাকে জন্মদিনের শুভেচ্ছাবার্তা জানিয়ে ‘অ্যাভেঞ্জার্স’ ফিল্মের বিখ্যাত সংলাপ যোগ করেছেন আমিন।

 

View this post on Instagram

 

A post shared by Jubin Nautiyal (@jubin_nautiyal)

Related Articles

Back to top button