Hoop PlusHoop ViralTollywood

Abhishek Chatterjee: চোখে ক্লান্তির ছাপ স্পষ্ট, অসুস্থতা নিয়েই মঞ্চে গান গেয়েছিলেন অভিষেক, ভাইরাল ভিডিও

মঞ্চ বরাবর অভিনেতার প্রিয় জায়গা। মঞ্চের মতো সাবলীল তিনি আর কোথাও হতে পারেন না। এমনকি নিজের জীবনের শেষ কয়েক ঘন্টা তিনি স্টার জলসার আসন্ন শো ইস্মার্ট জোড়ির মঞ্চে কাটান।

কখনো কাজ থামিয়ে রাখেননি তিনি। চার দশকের সুদীর্ঘ অভিনয় যাত্রার একদিনও তাঁকে অভিনয় থেকে দূরে যেতে দেখা যায়নি। সবসময় শুটিং ফ্লোরে মাটি আঁকড়ে পড়ে থাকতেন। লীনা গঙ্গোপাধ্যায়ের প্রোডাকশন হাউস ম্যাজিক মোমেন্টের প্রযোজনায় স্টার জলসা দুই জনপ্রিয় ধারাবাহিক খড়কুটো এবং মোহর তিনি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছিলেন। মৃত্যুর আগের দিনও তিনি খড়কুটোর শুটিং ফ্লোরে উপস্থিত হন।

শেষবারের মতো অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হয় টেকনিশিয়ান স্টুডিওতে। সেখানে কিছুক্ষণের জন্য তার দেহ শায়িত রাখা হয় তারপর সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হয় কেওড়াতলা মহাশ্মশানে। অভিনেতার নশ্বর দেহ আগলে পড়েছিলেন সারাটা সময় তার শোকে নিথর স্ত্রী এবং মাত্র ১২ বছরের কন্যা।

মাত্র ৫৭ বছর বয়সেই এই প্রতিভাবান কিংবদন্তি শিল্পী ঘুমের দেশে চলে গেলেন। তার এই হঠাৎ চলে যাওয়ায় শোকস্তব্ধ পরিবার আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব এবং টলিউডে তার সতীর্থরা। মৃত্যুর আগের দিন পর্যন্ত তিনি স্বাভাবিক ছিলেন। শুধু বিগত তিন চারদিন ধরে তার পেটের কিছু সমস্যা দেখা দিচ্ছিল। কিন্তু হঠাৎ করে কি এমন হলো যে এত বড় একটি ঘটনা ঘটে গেল? সূত্রের খবর বুধবার সকালে একটি জনপ্রিয় চ্যানেলের রিয্যালিটি শো-র শুটিং সারেন তিনি। সেখানে শুটিং এর মাঝেই অসুস্থ বোধ করেন তিনি। তড়িঘড়ি তাকে বাড়িতে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসকরা তাকে হাসপাতলে ভর্তি হওয়ার পরামর্শ দিলেও তিনি বাড়িতেই থাকতে চান। বুধবার মধ্যরাত্রে সম্ভবত কার্ডিয়াক অ্যারেস্ট হয় তার মৃত্যু ঘটে।

বাংলার মানুষের সঙ্গে তাঁর ছিল নাড়ির টান। এমন কি একটা সময় তিনি চুটিয়ে যাত্রাতেও অভিনয় করেছিলেন। তিনি প্রায়ই প্রত্যন্ত গ্রামে স্টেজ শো করতে যেতেন।সম্প্রতি অভিনেতার শেষ স্টেজ শো এর ভিডিয়ো ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে যে তিনি যথেষ্ট অসুস্থ। বলতে বলতে কথাও জড়িয়ে যাচ্ছিল তাঁর।প্রথমে তিনি গান গাইতে অসুবিধা বোধ করেন। তারপর দর্শকদের অনুরোধ করেন যে তিনি এখন গাইবেন না। কিন্তু মঞ্চে উপস্থিত ইন্দ্রাণী হালদার তাঁকে অনেক অনুনয় করার পর তিনি গান।যদিও ভিডিয়ো দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে তিনি যথেষ্ট অস্বস্তি বোধ করেন। দোলের দি মেদিনীপুরে এই অনুষ্ঠান হয়। তিনি তাও দর্শকদের আনন্দ দিতে গেয়ে ওঠেন। আর তিনি গেয়ে উঠতেই দর্শক মেতে ওঠেন। আপনাদের জন্য রইল এই ভিডিয়োটি।