Hoop PlusTollywood

Abhishek Chatterjee: বিয়ে করতে চাননি অভিষেক, ৪৫ বছর বয়সে কেন বদলে ফেলেছিলেন সেই সিদ্ধান্ত!

অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee) চলে গিয়েছেন এক সপ্তাহ হয়ে গেছে। তাঁর জীবদ্দশায় তাঁকে নিয়ে কোনও আলোচনা হয়নি। প্রথম সারির প্রযোজকরাও ভেবে দেখেননি, তাঁকে ফিল্মে নেওয়া যায় কিনা! বছরের পর বছর বসে থেকেছেন অভিষেক। এসেছে মানসিক অবসাদ। কিন্তু তার পরেও ঘুরে দাঁড়িয়েছিলেন তিনি। চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায় (Leena Ganguly)-র কাছে ঋণী ছিলেন অভিষেক। লীনার লেখা সিরিয়ালের মাধ্যমেই অভিষেক আবারও ফিরে এসেছিলেন ইন্ডাস্ট্রিতে। লীনা চিনতে পেরেছিলেন সঠিক প্রতিভাকে। সবকিছুই ঠিকঠাক চলছিল। অভিষেকের কেরিয়ার ফিরছিল গতিময়তায় । কিন্তু এক সপ্তাহ আগে বুধবার মধ্যরাতে ঘটল ছন্দপতন। সবকিছু শূন্য করে স্ত্রী সংযুক্তার হাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিষেক। রেখে গেলেন তাঁর আদরের কন্যা ডল (Doll) ও তার মাকে। অথচ একসময় অভিষেক কিন্তু বিয়ে করতে চাননি।

 

View this post on Instagram

 

A post shared by Sanjukta Chatterjee (@abhialoka)

সেই সময় অভিষেক ছিলেন ইন্ডাস্ট্রির ক্যাসানোভা। তাঁর পুরুষালি সৌন্দর্য, সিক্স প‍্যাক অ্যাবস, দারুণ হেয়ারস্টাইল মুগ্ধ করত মহিলাদের। অভিষেকের মহিলা ভক্তের সংখ্যাও ছিল অগণিত। কেরিয়ারের পিক আওয়ারে ছিলেন অভিষেক। ডিস্কোথেকেও যেতেন। কিন্তু তাঁকে ঘিরে কখনও কোনও প্রেমকাহিনী শোনা যায়নি। হয়তো তাঁর ব্যক্তিত্বের কারণে নায়িকারা নিজেদের ভালোলাগা লুকিয়ে রেখেছিলেন মনের মধ্যেই। অভিষেকের ইচ্ছা ছিল না বিয়ে করার। সিঙ্গল লাইফ কাটাতে চেয়েছিলেন তিনি।

কিন্তু পরিবারের জোরাজুরিতে সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল খুলেছিলেন অভিষেক। একটি প্রোফাইল খুলেছিলেন ম্যাট্রিমনিয়াল সাইটেও। তখন তাঁর বয়স পঁয়তাল্লিশ বছর। সেই ম্যাট্রিমনিয়াল সাইটের মাধ্যমেই আলাপ হয় সংযুক্তা (Sanjukta)-র সাথে। মুম্বইয়ের মেয়ে সংযুক্তার ডাকনাম অলকা। অভিষেক তখন ফিল্মজগৎ থেকে অনেকটাই দূরে। ফলে সংযুক্তা জানতেন না, অভিষেকের প্রকৃত পরিচয়, তাঁর খ্যাতি। 2008 সালের 30 শে এপ্রিল অভিষেকের জন্মদিনে প্রথম দেখা হয় দুজনের। প্রথম দেখার কয়েক সপ্তাহ পরেই তাঁরা ঠিক করেন বিয়ে করবেন। 2008 সালের 9 ই জুলাই সাতপাকে বাঁধা পড়েছিলেন অভিষেক ও সংযুক্তা। তাঁদের বিয়েতে বরকর্তা ছিলেন প্রসেনজিৎ (Prasenjit Chatterjee)।

 

View this post on Instagram

 

A post shared by Sanjukta Chatterjee (@abhialoka)

সম্প্রতি অভিষেক ও সংযুক্তা অংশগ্রহণ করেছিলেন ‘ইস্মার্ট জোড়ি’ নামে একটি রিয়েলিটি শোয়ে। সেখানে জানা গিয়েছিল দুজনেই দীর্ঘ সময় ধরে পূজা করেন। এছাড়াও অভিষেক মা কালীর আরাধনা করেন। কিন্তু এই শোয়ের চলার পথে না ফেরার দেশে চলে গিয়েছেন অভিষেক। চলতি বছর 9 ই জুলাই পূর্ণ হবে অভিষেক ও সংযুক্তার দাম্পত্য জীবনের চৌদ্দ বছর। অভিষেক চলে গিয়েছেন। কিন্তু সংযুক্তা ও ডলকে দিয়ে গিয়েছেন একে অপরের দায়িত্ব। আগামী 30 শে এপ্রিল আসবে অভিষেকের সঙ্গে সংযুক্তার প্রথম দেখার দিন, 9 ই জুলাই ঘোষিত হবে একসঙ্গে চলার শপথের চৌদ্দ বছর। সত্যিই কি অভিষেক নেই? না থেকেও কিন্তু থাকা যায়। তিনি আছেন সংযুক্তার হৃদয়ে, ডলের স্মৃতিতে। রবি ঠাকুর যে লিখে গেছেন, ‘কে বলে গো সেই প্রভাতে নেই আমি!’