Hoop Life

Lifestyle: সংসারের অর্থনৈতিক সংকট দূর করার সহজ টিপস

কয়েকটা সহজ জিনিস যদি মাথায় রাখতে পারেন, তাহলে আপনার অর্থনৈতিক ভাগ্য খুলে যাবে। একথা একেবারে গ্যারান্টি দিয়ে বলা যায়, আমরা অনেক সময় অনেক টাকা রোজগার করি, কিন্তু সেই টাকাকে আমরা রাখতে পারি না, টাকা যদি আপনি রাখতে না পারেন তাহলে রোজগার করে কি লাভ হবে।

১) বাড়ির ভেতরে পর্দার রং অথবা ঘরের দেয়ালের রং হালকা করলেই ভালো হয় এতে পজিটিভ এনার্জি আপনার ঘরের মধ্যে থাকবে। খুব বেশি গাঢ় রঙের দেওয়াল বা যদি পড়তে হয় তাহলে পজিটিভ এনার্জি কমে যাওয়ার সম্ভাবনা থাকে।

আরো পড়ুন -   অষ্টমী স্পেশাল অনুষ্ঠান বাড়ির মতো নিরামিষ ছোলার ডাল রেসিপি

২) বাস্তুবিদরা মনে করে থাকেন, ঘর থেকে যদি পজিটিভ এনার্জিকে রাখতে চান নেগেটিভ এনার্জিকে বাইরে বার করে দিতে চান, তাহলে অবশ্যই ঘর মোছার জলে নুন ব্যবহার করুন ঘর মোছার জলে বেশ খানিকটা ফেলে দিয়ে এরপর এটি দিয়ে আপনি যদি করেন, তাহলে দেখবেন আপনার ঘর কত সুন্দর হয়ে গেছে। আসলে এর পেছনে বৈজ্ঞানিক ব্যাখ্যাও আছে, জলের মধ্যে আপনি যখনই নুন ফেলছেন, তখনই জল থেকে সমস্ত খারাপ জিনিস অর্থাৎ ব্যাকটেরিয়া বা জীবাণু একেবারে চলে যাচ্ছে, তাই আপনি যখন নুন দিয়ে ঘর মুছছেন, তখন ঘর থেকেও সমস্ত জীবাণু মুক্ত হয়ে যাচ্ছে।

আরো পড়ুন -   মা লক্ষ্মীর আশীর্বাদে শুভ যোগ রয়েছে এই রাশিগুলির, মিলিয়ে দেখুন নিজের রাশিফল

৩) শোওয়ার ঘরে কোন মতেই ঠাকুরের আসন রাখবেন না অনেক সময় ফ্ল্যাটে হয়তো কম জায়গা থাকে, আমরা ঘরের মধ্যেই ঠাকুর রাখার ব্যবস্থা করে থাকি, কিন্তু শোওয়ার ঘরে এমনটা কখনোই করা উচিত নয়।

৪) যতটা সম্ভব সকাল সকাল ঘুম থেকে উঠেই আগে ঘরের দরজা-জানালা খুলে দেবেন অর্থাৎ সূর্যের আলো আপনার ঘরে প্রবেশ করলে আপনার ঘর থেকে সমস্ত নেগেটিভ শক্তি দূরে পালিয়ে যাবে।

আরো পড়ুন -   আজ ৫ টি রাশির জাতকদের শুভ যোগ রয়েছে, মিলিয়ে দেখুন নিজের রাশিফল

৫) সন্ধ্যেবেলায় অবশ্যই শাঁখ বাজিয়ে তুলসী তলায় প্রদীপ দিন। বর্তমানে অনেকের বাড়িতেই হয়তো তুলসী মঞ্চ রাখার জায়গা থাকে না, কিন্তু ছোট ছোট ফ্ল্যাট বাড়ির বারান্দায় কোনভাবে যদি তুলসী মঞ্চের মধ্যে তুলসী রাখতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবনে কোনো সমস্যা নেই, তুলসী কে পুজো করা মানে আপনি কোটি কোটি দেবতা কে একসঙ্গে পূজো করার সুযোগ পাচ্ছেন।

Related Articles

Back to top button