Hoop Life

Lifestyle: হাজার কষ্টেও ব্যবসা দাঁড় করাতে পারছেন না? রইলো সহজ বাস্তু টিপস

অনেক সময় অনেক কষ্ট করার পরেও ঠিকঠাক মতন ব্যবসা দাঁড় করাতে পারি না। অনেক আর্থিক সংকটের মুখোমুখি হতে হয়। অনেক সময় কিন্তু সাধারণ যদি কতগুলো বাস্তু টিপস মেনে চলা যায়, তাহলে কিন্তু খুব সহজেই ব্যবসায় উন্নতি সম্ভব। অফিসে থাকা যে কোনো বৈদ্যুতিক উপকরণ যেমন মিটার বক্স, সুইচবোর্ড, ইনভার্টার ইত্যাদিকে অবশ্যই দক্ষিণ-পূর্ব দিকে রাখতে হবে।

বাস্তুশাস্ত্রে মনে করা হয়, দক্ষিণ-পূর্ব দিকে মা লক্ষ্মীর আগমনে হয়। তাই এই স্থানে বৈদ্যুতিক উপকরণগুলি কি রাখলে মা লক্ষ্মী সহজেই আপনার ব্যবসায় প্রবেশ করতে পারবে। অফিসের দরজার বা আপনার যদি কোন দোকান থাকে বা শো-রুম থাকে যেখান দিয়ে আপনার অর্থ লাভ হওয়া সম্ভব অর্থাৎ যেখানে কাস্টমার আপনার অফিসে আসবে পুর্ব এবং উত্তর দিকে রাখতে হবে। পূর্ব বা উত্তর দিকে যে কোনো একটিকে আপনাকে প্রবেশদ্বার তৈরি করতে হবে।

আরো পড়ুন -   Skin Care: সব ধরনের ত্বকের জন্য রেগুলার দুটি ফেসিয়ালের টিপস

অফিসের উত্তর-পূর্ব দিকের দেওয়ালে মা লক্ষ্মী এবং গণেশের ফটো রাখতে হবে। অফিসে ঢুকে শুদ্ধ হয়ে স্নান করে পরিষ্কার হয়ে আপনাকে একবার হলেও প্রণাম করতে হবে। তাহলে আপনার ব্যবসায় সহজেই উন্নতি হবে। এছাড়াও যেখানে আসবাবপত্র রাখবে সেটি অবশ্যই দক্ষিণ পশ্চিম দিকে রাখবেন অর্থাৎ আপনার অফিসের দক্ষিণ পশ্চিম দিকে যদি ফার্নিচার রাখেন তাহলে আপনার ব্যবসা উন্নতির মুখ দেখবে। ব্যবসায় উন্নতি করতে অবশ্যই অফিসের দক্ষিণ দিকের দেওয়ালে একটি শিবলিঙ্গ রাখতে পারেন। আর প্রতি সোমবারে শিবলিঙ্গের মাথায় যদি দুধ ঢালতে পারেন। তাহলে কয়েক দিনের মধ্যেই দেখবেন আপনার ব্যবসা উন্নতির দিকে এগোচ্ছে।

আরো পড়ুন -   বাড়ির টবেই পুদিনা চাষ করুন সহজ পদ্ধতি শিখে নিন

তবে অনেকেই এই ছোটখাটো টোটকা গুলিকে কুসংস্কার বলে মানেন। কিন্তু এগুলি একেবারে কুসংস্কার নয় কারণ বহু যুগ আগে থেকেই বাস্তুবিদ্যা ভারতীয় শাস্ত্রে নিজের জায়গা করে নিয়েছিল তবে যাই হোক মনে বিশ্বাস না থাকলে এগুলো কখনোই করতে যাবেন না। Hoophaap এর তরফ থেকে কোনো রকম কুসংস্কার কে প্রশ্রয় দেওয়া হচ্ছে না।

আরো পড়ুন -   বৃহস্পতিবারের রাশিফল

Related Articles

Back to top button