Hoop Life

Lifestyle: অর্থ ভাগ্য ফিরে যাবে, পৌষ সংক্রান্তির দিন সকালবেলা ঘুম থেকে উঠে হাতে নিন একটি জিনিস

পৌষ সংক্রান্তির দিন যদি আপনি সকাল বেলা ঘুম থেকে উঠে নিজের হাতে একটি জিনিস নিতে পারেন। তাহলে আপনার অর্থভাগ্য খুলে যাবে। এমনটাই বিশেষজ্ঞরা মনে করছেন। আমরা আমাদের অর্থনৈতিক সংকটকে মেটানোর জন্য কত চেষ্টাই না করে থাকি। কিন্তু অনেক সময় সেই চেষ্টা বৃথা হয়ে যায়। তবে সব সময় সঠিক নিয়ম মেনেই চেষ্টা না করা হলে, আপনি কিন্তু এই চেষ্টা একদমই বৃথা করবেন। আবার অনেকেই ভাবেন এগুলি কুসংস্কার তাই মন থেকে বিশ্বাস না করলে একদমইগুলি করতে যাবেন না।

আরো পড়ুন -   বাড়ির টবে কলমি শাক চাষ করুন সহজ পদ্ধতি অনুসরণ করে

আপনার অর্থনৈতিক ভাগ্যকে ভালো করার জন্য যে উপাদানটি প্রয়োজন সেটি হল চাল। যা আমাদের প্রত্যেকের বাড়িতেই থাকে। চাল হল মা লক্ষ্মী। তাই পৌষ সংক্রান্তির শুভদিনে সকালবেলা ঘুম থেকে উঠে আসে কাপড় ছেড়ে নিয়ে পারলে স্নান করে যদি সম্ভব হয়, মাথায় গঙ্গা জল ছিটিয়ে নিয়ে রান্নাঘরে প্রবেশ করে অবশ্যই হাতে এক মুঠো চাল নেবেন। সকালবেলা অনেকেরই ভাত রান্না হয়, তার জন্য আমরা হাতে চাল নিয়ে থাকি। কিন্তু ভাত করার আগে অনেকেই অনেক কিছু করে থাকেন, রান্নাঘরের টুকিটাকি কাজ। কিন্তু পৌষ পার্বণের এই শেষ দিনে কখনোই অন্য কোন কাজ আগে করবেন না। রান্না ঘরে প্রবেশ করে প্রথমেই আগে হাতে এক মুঠো চাল নেবেন।

আরো পড়ুন -   পুজোর আগে খুব স্বল্প সময়ে ঘর পরিষ্কার করার সহজ টিপস

আগেকার দিনের মা ঠাকুমার রান্নাঘরকে পবিত্র স্থান বলে মনে করতেন। কারণ রান্নাঘরে মা অন্নপূর্ণার অবস্থান। এই রান্না ঘরেই থাকেন মা লক্ষ্মী। তাই রান্নাঘরে প্রবেশ করার সময় অবশ্যই জুতো পরবেন না, জুতো বাইরে খুলে পরিষ্কার পা এ রান্না ঘরে প্রবেশ করতে হয়। আর পৌষ পার্বণের শেষ দিন অবশ্যই এই নিয়ম পালন করুন। Hoophaap এর তরফ থেকে কোনো কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া হচ্ছেনা। তাই মন থেকেই ইচ্ছা না করলে এই নিয়ম পালন করবেন না।

আরো পড়ুন -   মুখের অবাঞ্ছিত লোম দূর করবেন কিভাবে

Related Articles

Back to top button