BollywoodHoop Plus

Shivaji Satam: ‘সিআইডি’-র তুমুল জনপ্রিয়তার পরেও কর্মহীনতায় ভুগছেন এসিপি প্রদ‍্যুম্ন

এখনও অবধি নব্বইয়ের দশক ও একবিংশ শতকের শুরুর দিকের ছেলেমেয়েদের বলতে শোনা যায়, তাঁরা ‘সিআইডি’ দেখে বড় হয়েছেন। একসময় সোনি টিভির সিঙ্গিং রিয়েলিটি শো ‘ফেম গুরুকুল’-এর মঞ্চে দাঁড়িয়ে একই কথা বলেছিলেন অরিজিৎ সিং (Arijit Singh)। সকলের এই দাবি একশো শতাংশ সত্যি। কারণ ‘সিআইডি’ ছিল ভারতীয় টেলিভিশনের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক। 1998 সাল থেকে 2018 সাল পর্যন্ত লাগাতার চলেছিল এই সিরিয়াল। এসিপি প্রদ‍্যুম্ন, ইন্সপেক্টর দয়া, সিনিয়র ইন্সপেক্টর অভিজিৎ মাতিয়ে রেখেছিলেন আবালবৃদ্ধবনিতাদের। কিন্তু 2018 সালের পর বদলে গেল এসিপি প্রদ‍্যুম্ন ওরফে শিবাজী সত্যম (Shivaji Satam)-এর জীবন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে শিবাজী জানিয়েছেন, তাঁর হাতে ঠিকমতো কাজ নেই। বহুদিন ধরেই তিনি কর্মহীন। তার মাঝে অবশ্য কিছু মারাঠি নাটকে অভিনয়ের সুযোগ এসেছিল। তবে শিবাজীর আক্ষেপ, তাঁকে নিয়ে ভালো চিত্রনাট্য লেখা হয় না, তৈরি হয় না কোনো শক্তিশালী চরিত্র। ফলে শুধু তিনিই নন, বহু ভালো অভিনেতা-অভিনেত্রীরা কাজ পাচ্ছেন না। শিবাজী জানালেন, একজন অভিনেতা হয়ে তাঁর কাজ করার খিদে যেমন রয়েছে, তেমনই দর্শকদের রয়েছে একজন ভালো অভিনেতার অভিনয় দেখার। শিবাজী মনে করেন, এটা দুই পক্ষের ক্ষতি।

 

View this post on Instagram

 

A post shared by Shivaji Satam (@shivaaji_satam)

থিয়েটার অভিনেতা শিবাজী সারাজীবন ধরে এমন চরিত্রে অভিনয় করেছেন যা তাঁর পছন্দ হয়েছে। একাধিক ফিল্মে অভিনয় করেছেন শিবাজী। ‘বাস্তব’ ফিল্মে সঞ্জয় দত্ত (Sanjay Dutt)-এর বাবার চরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘নায়ক’-এ অভিনয় করেছেন রানী মুখার্জী (Rani Mukherjee)-র বাবার চরিত্রে। তবে তাঁর কাছে এসিপি প্রদ‍্যুম্ন খুব স্পেশ‍্যাল।

শোনা যাচ্ছে, সোনি টিভিতে আবারও নতুন রূপে ফিরতে পারে ‘সিআইডি’। সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় একসময় ক্যাশিয়ারের কাজ থেকে অভিনয়ের টানে ইস্তফা দেওয়া শিবাজীর ক্লান্তি আসে না এসিপি প্রদ‍্যুম্ন সাজতে। পর্দায় আবারও ফিরতে চান, তাঁর পছন্দের চরিত্রে, দুঁদে এসিপি প্রদ‍্যুম্নের চরিত্রে।