Hoop Life

Skin Care: চল্লিশের পর ত্বকের লাবণ্য ধরে রাখার তিনটি টিপস

৪০ বছরেও ত্বক থাকবে একেবারে কুড়ি বছর বয়সী মেয়েদের মতন। কিন্তু আপনাকে মেনে চলতে হবে। কয়েকটি সঠিক নিয়ম সঠিক নিয়মের বাইরে গেলেই কিন্তু একেবারে কুড়িতেই বুড়িয়ে যাবেন, তাই চল্লিশে কি করে কুড়ি বছর বয়সী মেয়েদের মতন রাখতে হয়,জেনে নিন চটজলদি তার সিক্রেট রেসিপি।

১) ত্বক টানটান রাখার জন্য প্রয়োজন উপযুক্ত খাদ্যাভ্যাস। তাই যে সমস্ত খাবারে এন্টিঅক্সিডেন্ট আছে, সেই সমস্ত খাবার আপনাকে বেশি পরিমাণে খেতে হবে। গ্রিনটিতে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, তাই এই গ্রিনটি খেতে পারেন। গাজরের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট (antioxidant). যা আপনার বয়স ধরে রাখতে সাহায্য করবে। তাছাড়া প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল পান করতে হবে। আপনার শরীর থেকে টক্সিন দূর করতে সাহায্য করবে। সবুজ শাকসবজি, স্প্রাউট অর্থাৎ অঙ্কুরিত ছোলা, বাদাম ইত্যাদি খেতে হবে। প্রতিদিন কিশমিশ ভেজানো জল খেতে পারেন।

আরো পড়ুন -   ত্বক উজ্জল করতে কেশরের ব্যবহার কিভাবে করবেন জেনে নিন

২) ত্বক ভালো রাখতে গেলে একদিন ফ্রুট ফেসিয়াল(fruit facial) করতে পারেন। সপ্তাহে একদিন অর্ধেকটা কলা, অর্ধেকটা আপেল, অর্ধেকটা কমলালেবু এবং তার সঙ্গে পরিমাণমত টক দই ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখতে পারেন, এটি আপনার ত্বকের সহজে বুড়িয়ে যাওয়ার হাত থেকে বাঁচাবে।

আরো পড়ুন -   Lifestyle: ঠোঁটের চারপাশের কালো দাগ দূর করার টিপস

৩) বড় হওয়ার সাথে সাথে ত্বকের প্রয়োজন উপযুক্ত মাসাজিং (oil messaging)। তাই প্রতিদিন রাতে শুতে যাবার সময় ত্বকের উপযুক্ত কেয়ার করার পরে মাসাজিং করতে ভুলবেন না। তার জন্য অলিভ অয়েল কিংবা নারকেল তেলের সঙ্গে একটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে ত্বকে ম্যাসাজ করবেন তবে ত্বক টানটান থাকবে।

আরো পড়ুন -   বিজয়া দশমীর আট দিন পর শুরু হয় দুর্গাপুজো, অদ্ভুত নিয়ম চলে বাংলার এই গ্রামটিতে

Related Articles

Back to top button