Hoop PlusBollywood

Akshay-Manushi: হাঁটুর বয়সী মেয়ের সঙ্গে প্রেম-বিয়ে! সমালোচনার মুখে অক্ষয় কুমার

অক্ষয় কুমার যখন ৩০ এর কোঠায়, ঠিক সেই সময় এক রাজকন্যা হরিয়াণার চিকিৎসক পিতা-মাতার ঘরে জন্মগ্রহণ করেন। তিনি এখন ২৪ এর যুবতী। শুধু যুবতী নন, পরম সুন্দরী। কথা হচ্ছে প্রাক্তন বিশ্বসুন্দরী মানুশি চিল্লার (Manushi Chillar) প্রসঙ্গে। ২০১৭ সালে বিশ্বসুন্দরীর খেতাব জয়ের পর এই প্রথম বলিউডে পা রাখছেন তিনি। কিন্তু, অক্ষয় কুমারের (Akshay Kumar) বয়সের সঙ্গে তার বয়সের অনুপাত কেনো করা হচ্ছে? কারণ, বলিউডের চাবুক হিরো অক্ষয় কুমারের সঙ্গে বলিউডে পা রাখছেন মানুশি!

আগেকার দিনে বিয়ের ক্ষেত্রে স্বামীর বয়স ও স্ত্রীর বয়সের মধ্যে বিস্তর ফারাক থাকতো। একাধিক বিয়ের প্রচলন ছিল। কিন্তু সবটাই রাজ্য জয়ের উপর নির্ভর করে হতো। বর্তমান সময়ে একাধিক বিয়ে লিভ ইন সম্পর্কে দাড়িয়েছে। অর্থাৎ, আজকেও মানুষ একাধিক বিয়ে বা যৌন সঙ্গী করেন কিন্তু নাম হয় লিভ ইন সম্পর্কে। বিয়ের ক্ষেত্রে সমবয়সী বা স্ত্রীর বয়স বেশি স্বামীর থেকে। তাই সময়ের সঙ্গে ইতিহাসের পাতা আজ জীবন্ত হলেও মলিন।

ভাবছেন ইতিহাসে কেনই বা গেলাম। কারণ, বলিউড এই মুহূর্তে আত্মজীবনী মূলক সিনেমায় মন দিয়েছে বেশি। স্টোরির অভাবে তারা ইতিহাসকে মেনে নিয়ে তা দিয়েই বাণিজ্য করছে। তেমনই এক ঐতিহাসিক কাহিনী আসতে চলেছে, যেখানে অভিনয় করবেন অক্ষয় কুমার ও মানুশি চিল্লার। ছবির নাম ‘পৃথ্বীরাজ’।

সম্প্রতি, ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। অক্ষয় কুমারের লুক দেখে মুগ্ধ অনেকেই, কিন্তু কটাক্ষ করার মানুষের অভাব নেই। কারোর দাবী হাঁটুর বয়সী মেয়ের সঙ্গে প্রেম করছেন অর্থাৎ অভিনয় করছেন। প্রসঙ্গত, যশ রাজ ফিল্মস এর প্রযোজনায় বহু বছর পর অক্ষয় কুমার কাজ করছেন। একদিকে যেমন প্রশংসা অন্যদিকে তেমন নায়ক নায়িকার বয়সের ফারাক নিয়ে সমালোচনা। যদিও বলিউডে এসব প্রায় সময় হয়, সবটাই মেক আপ দিয়ে ঢেকে দেওয়া হয়। তাই বয়স বলিউডে একটা সংখ্যা মাত্র।

এই ব্যাপারে আরো একটি ব্যাপার জানা দরকার, কনৌজ রাজকন্যা সংযুক্তা অত্যন্ত রূপবতী ছিলেন। তার রূপের খ্যাতিও ছড়িয়ে পড়েছিল গোটা ভারতবর্ষে। এক মন্দিরে প্রথম দেখা হয় সংযুক্তা ও পৃথ্বীরাজের। তখন থেকেই মন দেন হিন্দু রাজা। জানা যায়, ১১৭৫ সালে তিনি কনৌজের রাজা জয়চন্দ্রের কন্যা সংযুক্তাকে অপহরণ করে বিয়ে করেন। এখন দেখার প্রাক্তন বিশ্বসুন্দরী কিভাবে সংযুক্তা হয়ে ওঠেন।

Related Articles

Back to top button