BollywoodHoop LifeHoop Plus

Alia Bhatt: সামনেই বিয়ে! কিভাবে রূপচর্চা করছেন আলিয়া?

আলিয়া ও রণবীরের বিয়ে নিয়ে এখন বলিউড ইন্ডাস্ট্রি একমাত্র চর্চার বিষয় বলিউডে তুমুল। ১৫ই এপ্রিল তাদের বিয়ে এবং তাদের বিয়ের কার্ড ছাপানো হয়ে গিয়েছে এই নিয়ে এখন নেট দুনিয়ায় বিশাল শোরগোল। তবে যা জানা যাচ্ছে এই গুজবের শীলমোহর পড়া এখন শুধু সময়ের অপেক্ষা। ইতিমধ্যে কাপড় এবং ভাট বাড়ির মধ্যে শুরু হয়ে গিয়েছে কেনাকাটার তোড়জোড়। পারিবারিক বন্ধু এবং বলিউডের প্রথম সারির জনপ্রিয় ডিজাইনার মণীশ মালহোত্রার পোশাকেই হয়ে উঠবে আলিয়ার বিয়ের শৃঙ্গার।

একেতেই শুটিংয়ের ধকল, তার সাথে সিনেমার প্রোমোশন। কানাঘুষো শোনা খবর অনুযায়ী সামনের সপ্তাহে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন আলিয়া। এর মাঝখানে এত গরমেও কিভাবে নিজের রূপকে ধরে রেখেছেন তিনি?

আলিয়ার কৃত্রিম মেকআপ একদম পছন্দ নয়। যতটা সম্ভব তিনি বাজারের প্রসাধনী এড়িয়ে চলেন। পরিবর্তে নিজের সৌন্দর্যের বৃদ্ধির জন্য তিনি বেছে নেন প্রাকৃতিক রং এবং প্রাকৃতিক উপাদান। এটি তার রূপচর্চার একমাত্র অস্ত্র। নিয়মিত একটি ফেসপ্যাক ব্যবহার করতে অভ্যস্ত আলিয়া। পাকা পেঁপে চটকে নিয়ে তার মধ্যে মধু ঢেলে একটি ফেসপ্যাক এই তৈরি করেন তিনি। বিভিন্ন বিশেষজ্ঞদের মতে ত্বক উজ্জ্বল করতে দারুণ কাজ করে এই প্যাক।ত্বকে যাতে কোনও দাগ না পড়ে তার জন্য নিয়াসিনামাইড বেছে নিয়েছেন রণবীর কাপুরের হবু স্ত্রী। আলিয়া স্কিন রোলার দিয়ে নিয়মিত মুখের ম্যাসাজ করতে পছন্দ করেন। এই ম্যাসাজের ফলে ত্বকে রক্ত সঞ্চালন ভাল হয়। ত্বক টানটান থাকে। ফেসওয়াশের বদলে তিনি মুখ ধোয়ার জন্য বেছে নেন মুলতানি মাটি।

ভালো রূপচর্চার অন্যতম দিক হল খাওয়া-দাওয়া ঠিক রাখা। খাওয়া-দাওয়া দিকেও যথেষ্ট কড়া আলিয়া। দিনে কম করে আট থেকে দশ গ্লাস জল খান। তেলযুক্ত খাবার নৈব নৈব চ। বরং ফল ও সবজি রাখেন খাদ্য তালিকায়।

শুটিং ছাড়া খুব একটা মেকআপ করতে পছন্দ করেন না আলিয়া। তাঁর ব্যাগে সব সময় থাকে সানস্ক্রিন। রোদে বের হলে সানস্ক্রিন অত্যাবশ্যক আলিয়ার জন্য।নিমযুক্ত টোনার ও ফেসওয়াশ আলিয়ার একদম অপছন্দের। গোলাপজলে মুখ ধুতে ভালোবাসেন আলিয়া। গরমকালে গোলাপজলে তুলো ভিজিয়ে মুখ মুছে নেন আলিয়া। এতে ত্বক নরম থাকে বলে জানিয়েছেন তিনি।