BollywoodHoop Plus

Amir Khan: অবসর নিতে চলেছেন অভিনেতা আমির খান!

আমির খান (Amir Khan) মাঝে মাঝেই অদ্ভুত ধরনের সিদ্ধান্ত নেন। গত বছর হঠাৎই বিবাহ বিচ্ছেদ হয়ে গিয়েছিল আমির ও কিরণ রাও (Kiran Rao)-এর। অথচ তার কয়েকদিন আগেই তাঁদের দুজনকে একসঙ্গে বেড়াতে যেতে দেখা গিয়েছিল। এবার চলচ্চিত্র জগৎ থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন আমির।

হঠাৎই আমিরের এই ঘোষণা অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। আমির জানিয়েছেন, করোনা পরিস্থিতির ফলে বিশ্বের বহু মানুষের মতো তাঁর চিন্তাধারাতেও প্রভাব পড়েছে। গত দুই বছরে তিনি সিদ্ধান্ত নিয়েছেন, চলচ্চিত্র জগৎ থেকে অবসর নেবেন। শুধু অভিনয়ই নয়, পরিচালনা ও প্রযোজনা থেকেও অবসর নিতে চান আমির। আমিরের শেষ ফিল্ম হতে চলেছে ‘লাল সিং চাড্ডা’। প্রথমে এই ফিল্মের মুক্তির আগে আমির চাননি নিজের অবসরের কথা ঘোষণা করতে। তাঁর মনে হয়েছিল, এইসময় অবসরের কথা ঘোষণা করলে অনেকে হয়তো ভাবতে পারেন, এটি তাঁর ফিল্ম প্রোমোশনের অঙ্গ। অনেকে ভাবতে পারেন, এই ঘোষণা তাঁর ফিল্ম বিজনেস এগিয়ে নিয়ে যাওয়ার ফন্দি। ফলে এই ঘোষণা থেকে সেই সময় নিজেকে বিরত রেখেছিলেন আমির।

 

View this post on Instagram

 

A post shared by Aamir Khan (@amirkhanactor_)

তবে আমির তাঁর এই সিদ্ধান্ত সবচেয়ে আগে জানিয়েছিলেন তাঁর পরিবারের সদস্যদের। কারণ তিনি চেয়েছিলেন, ফিল্ম জগৎ থেকে অবসর নিয়ে পরিবারের সঙ্গে সময় কাটাতে। কিন্তু তাঁর এই সিদ্ধান্তে খুশি হননি প্রাক্তন স্ত্রী কিরণ, কন্যা ইরা (Ira) ও পরিবারের বাকি সদস্যরা। আমির তাঁর সাম্প্রতিক সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন। ইরাকে আমির তাঁর সিদ্ধান্তের কথা জানালে তিনি বলেছিলেন, গত তিন মাসে আমির তাঁদের সঙ্গে যতটা সময় কাটিয়েছেন, সারা জীবনে এত সময় দেননি। তাই আমিরকে অবসর নিতে বারণ করেছিলেন ইরা। মজা করে বলেছিলেন, আমিরকে আর নেওয়া যাচ্ছে না।

ইরার মানসিক অবসাদ রয়েছে। সেই কথা উল্লেখ করে আমির বলেছিলেন, তেইশ বছরের,ইরার জীবনে নানারকম মানসিক সমস্যার সময় আমিরকে পাশে পাননি তিনি। আমির নিজের পরিচালকদের স্বপ্ন, ভয়, আতঙ্কের কথা জানলেও ইরার স্বপ্ন, ভয়, আতঙ্কের কথা তাঁর অজানা। কিন্তু এত বছর পর তিনি তা জানতে পেরেছেন। অপরদিকে আমিরের সিদ্ধান্তের কথা শুনে কেঁদে ফেলেছিলেন কিরণ। তিনি মনে করেন, আমিরের রক্তে সিনেমা। কিরণ, আমিরকে বুঝিয়ে তাঁর সিদ্ধান্ত বদলের চেষ্টা করেন।

 

View this post on Instagram

 

A post shared by Aamir Khan (@amirkhanactor_)

আপাতত আমিরের পরিবারের সদস্যরা তাঁর সিদ্ধান্ত পরিবর্তন করতে সফল হলেও আমির চান ‘মিস্টার পারফেকশনিস্ট’-এর তকমা মুছে ফেলতে। কারণ কোনো মানুষ নিখুঁত নন। ওদিকে ‘লাল সিং চাড্ডা’ মুক্তির ডেট ধার্য হয়েছে আগামী 11 ই অগস্ট। ফিল্মটি মুক্তি পাবে নিকটবর্তী প্রেক্ষাগৃহে। হলিউড ফিল্ম ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক ‘লাল সিং চাড্ডা’। এই ফিল্মে আমির ছাড়াও অভিনয় করেছেন করিনা কাপুর (Kareena Kapoor khan), নাগা চৈতন্য (Naga Chaitanya), মোনা সিং (Mona Singh) প্রমুখ। এবার বোঝা যাচ্ছে, অবসরের কথা কেন বলেছিলেন আমির! করোনা পরিস্থিতির ফলে বিনোদন জগত মারাত্মক আর্থিক ক্ষতির সম্মুখীন। ফলে ‘লাল সিং চাড্ডা’ যদি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে, তাহলে এমনিতেও আমিরের কেরিয়ার কফিনবন্দি হবেই, ঘুচে যাবে ‘মিস্টার পারফেকশনিস্ট’-এর তকমাও।

 

View this post on Instagram

 

A post shared by A2Z MOVIES (@a_2_z_movies)