Hoop PlusBollywood

আমাকে গর্বিত করেছ, অভিষেকের প্রশংসায় পঞ্চমুখ অমিতাভ

দিয়া অন্নপূর্ণা ঘোষ (Diya Annapurna Ghosh) পরিচালিত ফিল্ম ‘বব বিশ্বাস’-এর প্রোমো মুক্তি পেতেই অভিষেক বচ্চন (Abhishek Bachchan) ও শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee)-কে নিয়ে শুরু হয়েছে তুলনা। ইতিমধ্যেই অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) ‘বব বিশ্বাস’ -এর প্রথম ঝলক দেখে গর্বিত বোধ করছেন।

সম্প্রতি অমিতাভ টুইট করে লিখেছেন, অভিষেককে তাঁর ছেলে বলতে গর্ব হয়। দুই মিনিট তেত্রিশ সেকেন্ডের প্রোমোশনাল ভিডিও-য় অভিষেককে এক পরিবর্তিত রূপে দেখা গেছে। বরাবরের চেনা ছক ভেঙে বেরিয়ে এসেছেন তিনি। এক সাধারণ মানুষ থেকে অপরের হাতে ব্যবহার হওয়া ঠান্ডা মাথার খুনী বব বিশ্বাস শুধুমাত্র চেহারাতেই নন, চমকে দিয়েছেন তাঁর অভিনয়েও। স্টাইলিশ অভিষেক রূপান্তরিত হয়েছেন নিতান্ত সাদামাটা চেহারার ‘বব বিশ্বাস’-এ। অভিষেককে বদলে যাওয়া রূপে দেখে রীতিমত চমকে গিয়েছেন খোদ বিগ বি। অমিতাভের টুইটের প্রত্যুত্তরে রিটুইট করে অভিষেক জানিয়েছেন, তিনিও বাবাকে ভালোবাসেন। তাঁর বাবা তাঁর কাছে সারাজীবন অপ্রতিরোধ‍্য বিগ বি থাকবেন।

কিন্তু বব বিশ্বাসের প্রসঙ্গ উঠলেই সকলের মনে পড়ে যায় সুজয় ঘোষ (Sujoy Ghosh) পরিচালিত ফিল্ম ‘কহানী’-তে বব বিশ্বাসের চরিত্রে শাশ্বতর নিখুঁত অভিনয়। ফলে তুলনাটা চলে আসছেই। বব বিশ্বাস মানে সবার চোখে শাশ্বতর চেহারাই ফুটে উঠত। অধিকাংশ সমালোচকের মতে, শাশ্বতকেই এই চরিত্রে নেওয়া উচিত ছিল। কারণ তিনিই এই চরিত্রটি আইকনিক করে তুলেছেন। ফলে অনেকেই অভিষেকের বব বিশ্বাসের সঙ্গে খাপ খাওয়াতে পারছেন না।

অনেকের মতে, খাস কলকাতার বুকে বব বিশ্বাসের মতো বাঙালি চরিত্রের জন্য নিপাট বাঙালি শাশ্বত ছিলেন পারফেক্ট। অভিষেক ও শাশ্বতর তুলনায় এখনও অবধি শাশ্বতই এগিয়ে রয়েছেন। তবে শাশ্বত কিন্তু এখনও এই বিষয় নিয়ে মুখ খোলেননি। অভিষেক কতটা বব বিশ্বাস হয়ে উঠতে পারবেন, তা এই মুহূর্তে নির্ভর করছে দর্শকদের উপর। ফলে অপেক্ষা করতে হবে 3 রা ডিসেম্বর অবধি। কারণ সেদিন রেড চিলিজ-এর প্রযোজনায় ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে মুক্তি পেতে চলেছে অভিষেক অভিনীত ‘বব বিশ্বাস’।

Related Articles

Back to top button