শরীরে দানা বেঁধেছে কঠিন রোগ, করতে হবে সার্জারি, নিজেই জানালেন বিগ-বি

গত বছর করোনায় আক্রান্ত হয়েছেন বহু স্টার। বাদ পড়েননি বিগ বি। গতবছরের মাঝামাঝিতে বিগ বি এবং তাঁর পরিবারের অন্যান্য সদস্যরা করোনায়আক্রান্ত হন। অভিষেক বচ্চন, ঐশ্বর্য রাইয়ের পাশাপাশি করোনা পজিটিভ হন ছোট্ট আরাধ্যাও। ঐশ্বর্য এবং আরাধ্যা হোম আইসোলেশনে থাকলেও অমিতাভ বচ্চন এবং অভিষেককে চিকিৎসার জন্য ভর্তি হতে হয় হাসপাতালে। বছর আটাত্তরের বিগ বি দীর্ঘ ২২ দিন হাসপাতালে থেকে করোনার ছোবল থেকে রক্ষা পেয়ে বাড়ি ফিরে আসেন তিনি। তবে হাসপাতালের বিছানায় শুয়েই অমিতাভ প্রতিদিন নিজের অনুরাগীদের উদ্দেশে বার্তা পাঠিয়েছেন। দুঃসময়ে মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য তাঁর পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন। তবে আগের বছর ইমরান খান আর ঋষি কাপুরের চলে যাওয়ার কষ্ট অভিনেতার মধ্যে ছিল।

এরপর সুস্থ হয়ে অমিতাভ বেশি দিন বাড়িতে বিশ্রাম নেননি। বরং আবার শুটিং ফ্লোরেও নিজের অভিনয়ের কাজে ফিরেছেন। সম্প্রতি তিনি অজয় দেবগণ ও রকুলপ্রীত সিংয়ের সঙ্গে নতুন ছবি ‘মে ডে’ সিনেমার শুটিং করছেন। এছাড়া এই নতুন বছরে অভিনেতার ৩টি ছবি মুক্তির পথে। ৩০ শে এপ্রিল দেখা যাবে ‘চেহরে’ এবং ১৮ ই জুন ‘ঝুন্ড’ ছবিতে। এছাড়া অয়ন মুখোপাধ্যায়ের ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতেও দেখা যাবে তাঁকে। তবে এই সিনেমার মুক্তির সময় এখনো নির্ধারিত হয়নি।

অমিতাভ সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয়। নিজের শারীরিক পরিস্থিতির খবরই হোক কিংবা নিজের সিনেমা কিংবা সামাজিক পরিস্থিতি সব কিছু নিয়ে প্রায়ই নিজের মতামত প্রকাশ করেন সোশ্যাল মিডিয়ার পাতায়। সবই ঠিক চলছিল এর মধ্যে বিগ বি আবারো অসুস্থ হয়ে পড়েছেন। বছর ঘুরতে না ঘুরতে এর মধ্যে ডন সাহেবকে আবার হাসপাতালের মুখ দেখতে হবে। কিন্তু কেম। ফের অপারেশন টেবিলে যেতে হবে আর এই কথা নিজেই জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় সেই খবর তিনি নিজেই জানিয়েছেন। এবার নিজের অপারেশনের খবর জানালেন ব্লগ লিখে।

নিজের টুইটারে একটি ব্লগে লিখেছেন, ”স্বাস্থ্যের অবস্থা…অপারেশন…আর কিছু লিখতে পারছি না।” ব্লগ দেখে বিগ বি’র এই পরিস্থিতি দেখে অনেকে চিন্তায় পড়ে গিয়েছেন। কি হয়েছে সকলের প্রশ্ন। অবশ্য তাঁর রোগের বিস্তারিত এখনো কিছুই জানা যায়নি৷ অন্যদিকে তাঁর অনুগামীরা অভিনেতার দ্রুত আরোগ্য কামনা করেছেন। সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের ভালোবাসার বন্যা বয়ে গিয়েছে। অমিতাভের ব্লগের ওই ছোট্ট বার্তা দেখে সকলেরই প্রার্থনা, দ্রুত সুস্থ হয়ে ফিরুন বিগ বি।