BollywoodHoop Plus

Anupam kher: ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তির পর পন্ডিতরা পুজো করলেন অনুপম খেরকে, ভাইরাল ভিডিও

‘দ্য কাশ্মীর ফাইলস’, কাশ্মীরের জীবন্ত দলিল অথবা বহু অজানা কাহিনী যার শুরুতেই একটি নীল রঙে চিত্রিত মুখ যাতে একসময় ফুটে ওঠে অজস্র যন্ত্রণা। অনুপম খের (Anupam Kher) ছাড়া এই চরিত্র কেউ ফুটিয়ে তুলতে পারতেন না। এক লহমায় শীতাতপনিয়ন্ত্রিত প্রেক্ষাগৃহ থেকে অনুপমের অভিনয় দর্শককে পৌঁছে দেয় নব্বইয়ের দশকের কাশ্মীরে যেখানে নির্যাতিত হচ্ছেন কাশ্মীরি পন্ডিতরা। ‘দ্য কাশ্মীর ফাইলস’ ইতিমধ্যেই ঢুকে পড়েছে আড়াইশো কোটির ক্লাবে। কিন্তু অনুপম সকলের কাছে হয়ে উঠেছেন পূজনীয়।

সম্প্রতি অনুপম নিজেই একটি ভিডিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। বুধবার এই ভিডিওটি শেয়ার করে টুইট করেছেন অনুপম। তিনি লিখেছেন, ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তি পাওয়ার পর থেকেই তিন-চার দিন পরপর ঠাকুরমশাইরা তাঁর বাড়িতে আসছেন, পুজো করছেন এবং কিছু না বলে চলে যাচ্ছেন। কিন্তু ওঁদের আশীর্বাদ পেয়ে অনুপম ধন্য। নিজের টুইটার শেষে তিনি লিখেছেন, ‘হর হর মহাদেব’। এর সাথেই তিনি জুড়ে দিয়েছেন হ্যাশট‍্যাগ ‘কুছ ভি হো সাকতা হ্যায়’ অর্থাৎ অনেক কিছুই ঘটতে পারে এবং ‘ব্লেসড’ অর্থাৎ আশীর্বাদ ধন্য।

অনুপমের শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে, দুজন পুরোহিত শ্লোক পাঠ করছেন এবং গোলাপের পাপড়ি দিয়ে স্নাত করছেন অনুপমকে। অনুপমের গলায় রয়েছে একটি হলুদ উত্তরীয় এবং হাতে ধরা রয়েছে একটি বই।

বৃহস্পতিবার তাঁর পিতা প্রয়াত পুষ্কর নাথ (Pushkar Nath)-এর সাথে একটি ছবি শেয়ার করে অনুপম লিখেছেন, ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটি তিনি তাঁর পিতাকে উৎসর্গ করতে চান কারণ তাঁর পিতার ইচ্ছা ছিল কাশ্মীর ভ্রমণের। কিন্তু তা পূরণ হয়নি। ঘটনাচক্রে, ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ অনুপম অভিনীত চরিত্রটির নামও পুষ্কর।