Hoop PlusTollywood

Anupam Roy: ‘যোগ্যতার থেকে বেশি দাম পায় বন্ধুত্ব’, টলিউডের নেপোটিজম নিয়ে বিস্ফোরক অনুপম রায়!

‘আমাকে আমার মত থাকতে দাও’ মানুষটি যেমন গান লিখতে, সুর দিতে পছন্দ করেন তেমনই ভীষণভাবে ফুটবলপ্রেমী। বয়স ৩৯, তাতে কি! ফুটবল খেলার সুযোগের অপেক্ষায় আজও থাকেন। সম্প্রতি এক সংবাদমাধ্যমের ফেসবুক লাইভ পেজে এসেছিলেন গায়ক গীতিকার অনুপম রায় (Anupam Roy). অনেক না জানা কথা জানা গেল এই গীতিকারের মুখ থেকে।

ইঞ্জিয়ারিং চাকরি ছেড়ে কলকাতায় আসা শুধু মাত্র সঙ্গীতের কিছু লাইন ও সুর নিয়ে। এসেই বাজিমাৎ। একের পর এক সুযোগ, বেশ অনেকগুলো গান ও কবিতা উপহার দিয়ে ফেলেছেন অনুপম রায়। স্টেজে উঠলে আজও আবেগে ভেসে যান, পুরোনো স্মৃতিতে থেকে নতুন গানের সুরে মাতেন।

আরো পড়ুন -   Aparna Sen: শুধু অভিনেত্রী-পরিচালক নন, স্বাধীনচেতা নারীসত্ত্বা তিনি, ৭৬-এ পা দিলেন ‘Miss Calcutta 1976’

টাই পড়তে ভীষণ পছন্দ করেন অনুপম। ইঞ্জিনিয়ারিং চাকরির সময় আর টাই বেঁধে যাওয়ার উপায় ছিল না, তাই স্টেজে উঠলে সেই সুখ মিটিয়ে নেন। অনুপম যেমন অঙ্ক ভালোবাসেন তেমনই গানের সুর বুনতে ভালোবাসেন, এমনই একটি মানুষকে নিয়ে বর্তমানে কিছু মানুষ নিন্দার ঝড় তুলেছেন। তার ব্যাক্তিগত বা দাম্পত্য জীবন উঠে আসছে আমির-কিরণ রাওয়ের বিচ্ছেদ পর্বের মতন। যদিও, অনুপম তার দাম্পত্য অসুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় খোলাখুলি বার্তা দিয়ে দিয়েছেন, এরপরেও বিতর্ক রয়েছে। তবে এই প্রসঙ্গ বাদের খাতায় রাখলে সম্প্রতি অনুপম টলিউডে স্বজনপোষণ (Nepotism) নিয়ে মুখ খোলেন।

আরো পড়ুন -   রাজ কুন্দ্রার শ্যালিকাকে ঘিরে বিগ বসের ঘরে তুলকালাম, শমিতা শেঠিকে কটাক্ষ দিব্যার

অনুপমের শব্দে বিদ্বেষ না থাকলেও নিছক রসিকতা করে সত্য কথা বলেই ফেললেন। তার মতে, “একটু গ্রুপ গ্রুপ ব্যাপার থাকে। কেউ এর গ্রুপে কাজ করে, কেউ ওর গ্রুপে। কর্মদক্ষতার কোনও ব্যাপারই নেই। আত্মীয়স্বজনের কথা বলছি না। কিন্তু সকলেই চায় বন্ধু-বান্ধবদের নিয়ে কাজ করতে।” শুধু টলিউড নয়, তিনি আরেকটু ব্যাখ্যা করে বলেন, “আজ টলিউড হোক, ত্রিপুরা হোক, অসম হোক, সব জায়গায় একই ভাবে কাজ হয়। সবাই চাইবে বন্ধুকে নিয়ে কাজ করতে। বন্ধুদের সঙ্গে কাজ করতেই সবাই স্বছন্দ বোধ করে।”

আরো পড়ুন -   'সড়ক ২'এ আদিত্য-আলিয়ার উত্তাল প্রেম, ডিসলাইকের ঝরে আছড়ে পড়ল নতুন গান

Related Articles

Back to top button