GossipHoop Plus

Asha Parekh: ছুরি হাতে বিয়ের প্রস্তাব আশা পারেখকে, ভয়াবহ অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী

আশা পারেখ (Asha Parekh) চিরাচরিত অভিনয়ের বাইরে গিয়ে স্বকীয়তায় পরিপূর্ণ এক উজ্জ্বল নাম। শুধুমাত্র রোম‍্যান্টিক নায়িকা নয়, আশা অভিনয় করেছেন বিভিন্ন ধরনের চরিত্রে। কিন্তু বিখ্যাত হওয়ার সাথে সাথেই অভিনেতা-অভিনেত্রীদের জীবনে থাকে অনুরাগীদের উন্মাদনা। ব্যতিক্রম ছিলেন না আশাও। একবার এক ফ্যানের হাত থেকে বাঁচতে তাঁকে লুকাতে হয়েছিল গাড়ির মধ্যে।

2017 সালে একটি সাক্ষাৎকারে এই প্রসঙ্গে কথা বলেছিলেন আশা। তিনি জানিয়েছিলেন, ওই ফ্যানকে তাঁর প্রতিবেশীরা চলে যেতে বললেও তিনি ওই স্থান ছেড়ে না গিয়ে উল্টে ছুরি বের করে আশার প্রতিবেশীদের প্রাণে মারার হুমকি দিয়েছিলেন। আশার ওই ফ্যানের দাবি ছিল, তিনি আশাকে বিয়ে করতে চান। এরপর পুলিশ এসে ওই ব্যক্তিকে গ্রেফতার করে। কিন্তু গ্রেফতার হওয়ার পর আর্থার রোড জেল থেকে চিঠি লিখেছিলেন আশার ওই ভক্ত।

চিঠিতে ওই ভক্তের দাবি ছিল, আশা যেন তাঁকে জামিনে মুক্ত করে জেল থেকে বার করে নিয়ে যান। 2017 সালের ওই সাক্ষাৎকারেই আশা জানিয়েছেন, তিনি জীবনে একবারই প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন। আশার সেই প্রেমিকের নাম পরিচালক-প্রযোজক নাসির হুসেন (Nasir Hussain)। কিন্তু সেই সম্পর্ক পরিণতি পায়নি। এমনকি আশা বা নাসির তাঁদের সম্পর্কের ব্যাপারে কোনোদিন জনসমক্ষে বলেননি।

1959 সালে শাম্মি কাপুর ( Shammi Kapoor)-এর বিপরীতে ‘দিল দেকে দেখো ফিল্মের মাধ্যমে আশার বলিউড ডেবিউ ঘটে। এরপর একের পর এক হিট ফিল্ম উপহার দিয়েছেন তিনি। পাশাপাশি আশা একসময় সেন্সর বোর্ডের চেয়ারপার্সনের পদ অলঙ্কৃত করেছিলেন।