BollywoodHoop Plus

Ayesha Takia: গোয়া বিমানবন্দরে হেনস্থার শিকার আয়েশা টাকিয়া, গায়ে হাত দিলেন নিরাপত্তারক্ষীরা

এর আগে বিদেশের বিমানবন্দরগুলিতে বলিউড তারকাদের হেনস্থার খবর শোনা গেছে। আমেরিকার এয়ারপোর্টে শাহরুখ খান (Shahrukh Khan)-কে তাঁর ধর্মের জন্য হেনস্থা করা হয়েছিল। কিন্তু এবার নিজের দেশেই বিমানবন্দরে বর্ণ বিদ্বেষের শিকার হলেন আয়েশা টাকিয়া ও তাঁর পরিবার।

গোয়ায় ছুটি কাটিয়ে সপরিবারে মুম্বইয়ের উড়ান ধরতে গিয়ে অপমানিত হলেন আয়েশা। এরপরেই আয়েশার স্বামী ফারহান আজমি (Farhan Azmi) টুইটারে গোটা ঘটনার বিবরণ দিয়ে প্রতিবাদ জানিয়েছেন। পেশায় উদ্যোগপতি ফারহান জানিয়েছেন, এয়ারপোর্টের দুই নিরাপত্তাকর্মী তাঁদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন। গোয়া বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ক্ষুব্ধ ফারহান জানিয়েছেন, তাঁকে ও তাঁর পরিবারকে আলাদা লাইনে দাঁড়াতে হয়েছিল। এছাড়াও নিয়মের বিরুদ্ধে গিয়ে নিরাপত্তারক্ষীরা আয়েশাকে স্পর্শ করেছেন বলে ফারহানের অভিযোগ।

ফারহান এদিন অফিসার আর.পি.সিং (R.P.Singh), এ.কে.যাদব (A.K.Yadav), কমান্ডার রাউত (Commander Raut), সিনিয়র অফিসার (এসপি ক্যাটেগরি) বাহাদুর (Bahadur)-এর ছবি সহ পুরো ঘটনা টুইট করতেই ফারহানের সমর্থনে কমেন্ট করতে শুরু করেছেন নেটিজেনরা। একজন পুরুষ পুলিশ অফিসার কোন অধিকারে একজন মহিলাকে স্পর্শ করেন ও তাঁকে বলপূর্বক তাঁর পরিবারের কাছ থেকে আলাদা করেন, তা নিয়ে উঠতে থাকে প্রশ্ন। এমনকি এয়ারপোর্টে উচ্চস্বরে তাঁর নাম ঘোষণা করার পর তাঁর পকেটে হাত দিয়ে তল্লাশি করার অভিযোগ তুলেছেন ফারহান।

ফারহানের টুইটের পর গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে ফারহান ও তাঁর পরিবারের কাছে ক্ষমা চেয়ে গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, ভ্রমণের সময় ফারহান ও তাঁর পরিবারের অসুবিধার ফলে তাঁরা দুঃখিত। বিষয়টি সম্পূর্ণ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষ।

 

View this post on Instagram

 

A post shared by 🧿Ayesha Takia Azmi (@ayeshatakia)