Hoop ViralHoop Story

Viral Video: সুবিশাল হাতিকে নিজের হাতে খাইয়ে দিচ্ছে ছোট্ট কন্যা, আদুরে ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়

বাড়িতে অনেকেই কুকুর, বিড়াল পোষে, থাকেন তাদের সঙ্গে বাড়ির ছোট ছোট ছেলে মেয়েদের অদ্ভুত একটা সুন্দর সম্পর্ক তৈরী হয় আর এই সুন্দর সম্পর্ক আরো বেশী মজবুত হয়, যখন বাড়ির বড়রাই সম্পর্ককে আরও সুন্দর করে তোলেন। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে এক ছোট্ট কন্যা সঙ্গে খুব সুন্দরভাবে এক হাতির সখ্যতা তৈরি হয়েছে, হাতেও এই অসাধারণ সম্পর্ককে বেশ তারিয়ে তারিয়ে অনুভব করছে।

অসাধারণ এই ভিডিওটি থেকে সত্যিই অনেক কিছু শেখার আছে যেখানে এই সোশ্যাল মিডিয়ার পর্দা একাধারে দিয়ে দেখা যায় গর্ভবতীর হাতির পেটের মধ্যে ঢুকিয়ে দেওয়া হচ্ছে এবং সেইখানে এই ধরনের ভিডিও গুলো সত্যিই নতুন প্রজন্মের কাছে একটা বার্তা বয়ে আনে। আর মানুষেরও বোঝা দরকার যে, এ পৃথিবীটা শুধু মানুষের বসবাসের যোগ্য নয়, এখানে সম্পূর্ণ অধিকার আছে মানুষের মত অন্যান্য পশুপাখিদের থাকার। খাদ্য শৃংখল এর দৌলতের একটা পশু আরেকটা কামড়ে খেয়ে জীবন ধারণ করবে, এটাই স্বাভাবিক। কিন্তু মানুষ যদি এই ধরনের পশুদেরকে ইচ্ছাকৃতভাবে মেরে ফেলে তা সত্যিই বেদনা দায়ক।

তাইতো এই হাতির ভিডিওটা কিছুক্ষণের জন্য হলেও আপনাকে আনন্দ দেবে, বাড়িতে ছোট শিশু থাকলে তাদেরকে সঙ্গে নিয়ে বসে এই ভিডিওটি দেখতে পারেন। তাহলে তাদেরও আশেপাশে হাতি না দেখতে পেলেও আশেপাশে থাকা কুকুর, বিড়াল, গরু এই ধরনের প্রাণী দের ওপরে মায়া তৈরি হবে। বাড়ি থেকেই শিশুদের চরিত্রের প্রথম ধাপ শুরু হয়, আমরা বাড়ি থেকেই যদি আশেপাশে থাকা পশুপাখিদের উপরে এইভাবে যত্নশীল মনোভাব তৈরি করতে পারি, তাহলে সত্যিই একদিন হয়তো জীবনটাই পাল্টে যাবে।

দেখে নিন অসাধারণ এই ভিডিওটি –

Related Articles

Back to top button