BollywoodHoop Plus

Bappi-Bappa: যোগ্য সম্মান না পাওয়ায় আক্ষেপ ছিল বাপ্পী লাহিড়ীর, মুখ খুললেন পুত্র বাপ্পা

না ফেরার দেশে চলে গিয়েছেন ‘ডিস্কো কিং’ বাপ্পী লাহিড়ী (Bappi Lahiri)। 15 ই ফেব্রুয়ারি রাতে প্রয়াত হন বাপ্পী। তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী, তাঁর পুত্র বাপ্পা লাহিড়ী (Bappa Lahiri) কলকাতায় এসে গঙ্গার বুকে তাঁর অস্থি বিসর্জিত করেছেন। বাপ্পীকে হারিয়ে শোকস্তব্ধ তাঁর সমগ্র পরিবার। সম্প্রতি বাবার প্রসঙ্গে বলতে গিয়ে বাপ্পা জানিয়েছেন, তিনি বাপ্পীর জীবন নিয়ে বায়োপিক তৈরি করতে চান।

 

View this post on Instagram

 

A post shared by Bappi Lahiri (@bappilahiri_official_)

বাপ্পা বলেন, বাপ্পীর জীবন একেবারেই যেন একটি কাহিনী। তাঁর জীবনের লড়াই অনুপ্রাণিত করে তাঁর অনুরাগীদের। এই কারণে বাবার জীবন নিয়ে বায়োপিক বানাতে চান বাপ্পা। বাপ্পীকেও এই প্রস্তাব দিয়েছিলেন বাপ্পা। বাপ্পী চেয়েছিলেন, বায়োপিকে তাঁর ভূমিকায় যেন রণবীর সিং (Ranveer Singh) অভিনয় করেন। বাপ্পা সামনে নিয়ে এসেছেন অদ্ভুত একটি সত্য। সঙ্গীত জগতে বাপ্পীর অবদান যথেষ্ট। বাপ্পা জানিয়েছেন, এতটা অবদান থাকা সত্ত্বেও বাপ্পীর মনে ছিল একটাই দুঃখ।

কিন্তু বাপ্পী কোনোদিন এই দুঃখের কথা মুখ ফুটে বলেননি। বাপ্পীর মনে খেদ ছিল, ভারতের সর্বোচ্চ সম্মান, বিশেষ করে পদ্মবিভূষণ পাননি তিনি। বাপ্পী না বললেও তাঁর পরিবারের সদস্যরা বুঝতে পারতেন তাঁর দুঃখের কথা। বাপ্পার মতে, যেসব শিল্পীরা ইতিমধ্যে পদ্মবিভূষণ পেয়েছেন, বাপ্পী তাঁদের তুলনায় কোনো অংশে কম ছিলেন না। প্রসঙ্গত, আশির দশকে ভারতীয় ফিল্মে পপ ও ডিস্কো আসে বাপ্পীর হাত ধরেই। ‘ডিস্কো ডান্সার’, ‘ডান্স ডান্স’-এর মতো ফিল্ম এখনও সুপারহিট। আশির দশকের প্রতিনিধি হিসাবে চিরস্মরণীয় হয়ে থাকবেন বাপ্পী।

 

View this post on Instagram

 

A post shared by Bappi Lahiri (@bappilahiri_official_)

তবে সমসাময়িক সঙ্গীতেও তাঁর দক্ষতা প্রমাণ করেছিলেন বাপ্পী। 2011 সালে ‘দি ডার্টি পিকচার’ ফিল্মে তাঁর কন্ঠে তাঁরই সুরারোপিত ‘উ লা লা’ গানটি ছিল রেকর্ড ব্রেকার। তবে শুধুমাত্র পপ বা ডিস্কো নয় 1976 সালে নির্মিত ‘চলতে চলতে’ ফিল্মে রোম‍্যান্টিক গানেও সুর দিয়েছিলেন বাপ্পী। 2020 সালে ‘বাগী 3’ ফিল্মে ‘ভাঙ্কাস’ গানটি ছিল ফিল্মের জন্য তৈরি তাঁর শেষ গান।