BollywoodHoop LifeHoop Plus

Preity Zinta: বয়স ৪৭ পেরোলেও চেহারায় নেই ক্লান্তির ছাপ, রইলো প্রীতির স্কিন কেয়ার রুটিন

প্রীতি জিন্টা (Preity Zinta)-র ত্বক বরাবর অনেকের কাছেই ঈর্ষণীয়। প্রীতি মেকআপ না করলেও তাঁর ত্বকের উজ্জ্বলতা যথেষ্ট। সাতচল্লিশ বছর বয়সেও নিজের সৌন্দর্য একই রকম ভাবে ধরে রেখেছেন প্রীতি। কারণ তিনি সঠিক বিউটি রেজিম ও ডায়েট অনুসরণ করেন।

 

View this post on Instagram

 

A post shared by Preity G Zinta (@realpz)

প্রীতি নিয়মিত ক্লিনজিং, টোনিং, ময়শ্চাইরাইজিং করেন। ক্লিনজিং মিল্ক দিয়ে নিজের মুখ ভালো করে পরিষ্কার করার পর টোনার ও ময়শ্চারাইজার ব্যবহার করেন প্রীতি। সেটে পৌঁছে শুটিংয়ের আগে আরও একবার ক্লিনজিং, টোনিং করে ময়শ্চারাইজার ব্যবহার করার পর প্রীতি মেকআপ শুরু করেন। নিয়মিত পর্যাপ্ত পরিমাণ জল পান করেন প্রীতি। এছাড়াও নিজের ডায়েটের দিকে রয়েছে তাঁর বিশেষ নজর।

 

View this post on Instagram

 

A post shared by Preity G Zinta (@realpz)

প্রীতির দুই বেলার খাবারে থাকে পর্যাপ্ত পরিমাণ শাক- সব্জী ও ফল। আম ও পাকা পেঁপে প্রীতির পছন্দের। এই দুটি ফল ত্বকে ভিটামিন ও মিনারেল যোগাতে সাহায্য করে। এর ফলে ত্বক ও চুল উজ্জ্বল হয়ে ওঠে, শরীরের আর্দ্রতা বৃদ্ধি হয়। এছাড়াও প্রীতি দিনে দুই-তিনবার ডাবল টোনড দুধ খান।

প্রীতির সৌন্দর্যের আরেকটি রহস্য হল পর্যাপ্ত পরিমাণ ঘুম। প্রতিদিন নিয়ম করে সাত-আট ঘন্টা ঘুমান প্রীতি। রাতে ঘুমানোর আগে অবশ্যই তিনি একটি নাইট ক্রিম ব্যবহার করেন। এছাড়াও প্রতিদিন ঘুম থেকে উঠে নিয়ম করে ওয়ার্কআউট করেন প্রীতি। এভাবেই এতদিন অবধি নিজেকে এভারগ্রিন রেখেছেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Preity G Zinta (@realpz)