Hoop PlusTollywood

Nirbhaya: ১৩ বছরের গণধর্ষিতা মেয়ের লড়াইয়ের কাহিনী, প্রকাশ্যে এলো ‘নির্ভয়া’-র রোমহর্ষক ট্রেলার

বহুলচর্চিত ফিল্ম ‘নির্ভয়া’-র ট্রেলার অবশেষে মুক্তি পেল। দিল্লির বুকে নৃশংস গণধর্ষণের ঘটনার সঙ্গে এই ফিল্মের চিত্রনাট্যের কোনো মিল নেই। ‘নির্ভয়া’ তৈরি হয়েছে একটি তেরো বছরের নাবালিকা মেয়ের অনাকাঙ্খিত প্রেগন‍্যান্সির ঘটনা নিয়ে।

অংশুমান প্রত্যুষ (Angsuman Pratyush) পরিচালিত ‘নির্ভয়া’-র মাধ্যমে বড় পর্দায় ডেবিউ করেছেন ‘পটলকুমার গানওয়ালা’ খ্যাত হিয়া দে (Hiya Dey)। ঘটনাচক্রে হিয়ার বয়স তেরো। তাঁর চরিত্রের নাম পিয়ালী। তেরো বছর বয়সী পিয়ালী এক নৃশংস ধর্ষণের পর কোমায় চলে যায়। প্রায় ছয় মাস কোমায় থাকার পর সে জ্ঞান ফিরে পায়। জ্ঞান ফেরার পর সে জানতে পারে গণধর্ষণের ফলে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। কিন্তু একটি তেরো বছরের ধর্ষিতা মেয়ের কখনও সন্তান জন্ম দেওয়ার মতো শারীরিক ও মানসিক পরিস্থিতি থাকে না। এমনকি ছয়মাসের অন্তঃসত্ত্বা নাবালিকা মেয়ের গর্ভপাত আইনবিরুদ্ধ। এর ফলে তার জীবনের ঝুঁকি অনেকখানি।

কিন্তু তবু পিয়ালী সেই ঝুঁকি নিতে চায়। সে ও তার পরিবার আদালতে গর্ভপাতের আবেদন জানায়। শুরু হয় আইনি লড়াই। বিচারক আইন, আবেগ ও মানবতার দ্বন্দ্বে জর্জরিত হয়ে যান। কিন্তু পিয়ালী? সে কি শেষ পর্যন্ত মেনে নিতে পারবে এক নিষ্পাপ প্রাণের বলি? ‘নির্ভয়া’-র উপজীব্য এই কাহিনী। তবে এই ফিল্মে কোনো ধর্ষণ দৃশ্য দেখানো হয়নি। হিয়ার জন্য পিয়ালীর চরিত্র যথেষ্ট চ্যালেঞ্জিং। কিন্তু তবু অভিনয়ের স্বার্থে এই চরিত্রের জন্য মন থেকে দ্বিধা ঝেড়ে ফেলেছিলেন তিনি।

‘নির্ভয়া’ যৌথভাবে প্রযোজনা করেছে প্রত্যুষ এন্টারটেইনমেন্ট ও এএমআরআইকে এন্টারটেইনমেন্ট স্পেস। পরিচালনা করার সাথে সাথেই ফিল্মটির গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অংশুমান। খুব তাড়াতাড়ি মুক্তি পেতে চলেছে ‘নির্ভয়া’। এই ফিল্মে হিয়া ছাড়াও অভিনয় করেছেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra), প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar), সব‍্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty) প্রমুখ।

Related Articles

Back to top button