Hoop NewsHoop Trending

LIC Scheme: মাত্র ২০০ টাকা বিনিয়োগে ২৮ লক্ষ লাভের সুযোগ, ১৫ হাজার পর্যন্ত পেনশন

একটা সময় পর সকলেই পেনশন পেতে চান। সরকারি চাকরি করলে পেনশন হয়তো নিশ্চিত ভাবে পাবেন, কিন্তু যারা বেসরকারি ফার্মে কাজ করেন বা কন্ট্রাক্টরের অধীনে অথবা খুচরো ব্যবসা কিংবা দোকান চালান তাদের ক্ষেত্রে বার্ধক্যের পেনশন খুবই জরুরি। ওই পেনশন এবং এককালীন মোটা অঙ্কের টাকা বহু চাপ কমিয়ে দিতে পারে। এর জন্য এখন থেকেই নির্দিষ্ট খাতে টাকা জমাতে হবে। চলুন জানি বিস্তারিত।

LIC Jeevan Pragati Yojana সম্পর্কে কিছু কি জানেন? এই খাতে টাকা জমানো যায় বা রিটার্ন কি পাবেন এই নিয়ে কোনো ধারণা আছে কি? না থাকলে পড়ুন।

আপনার দিনে ইনকাম বা উপার্জন যদি ১০০০ টাকাও হয়, তাহলে ২০০ টাকা আলাদা করে রাখুন। ওই ২০০ টাকা বিনিয়োগ করুন LIC Jeevan Pragati Yojana তে। প্রতিদিন ২০০ টাকা অর্থাৎ মাসে ৬০০০ টাকা হচ্ছে। বছরে ৭২ হাজার টাকা। ২০ বছর যদি প্রতিদিন ২০০ করে জমাতে পারেন তবে আপনি হয়ে যেতে পারেন সেই ভাগ্যবান ব্যাক্তি যার বয়স কালে কোনো বার্ধক্য ভাতা বা পরনির্ভরশীল হয়ে থাকতে হবে না।

মাসে ১৫ হাজার টাকা পাওয়া মুখের কথা নয়। তাই এই পলিসি ব্যাপারে বিস্তারিত জানার জন্য আপনার নিকটবর্তী এল আই সি এজেন্টের সঙ্গে যোগাযোগ করুন।এই ব্যাপারে আরো একটি তথ্য জানিয়ে রাখা ভালো যে যদি পলিসি চলার সময়ে পলিসি ধারকের মৃত্যু হয়, সেই ক্ষেত্রে মৃত্যুর কভারেজ বেনিফিট ২ লক্ষ টাকা পাবে, এবং মৃত্যু যদি ৬ থেকে ১০ বছরের মধ্যে হয় তবে কভারেজ পাওয়া যাবে ২.৫ লক্ষ টাকা ৷ বিস্তারিত জানতে LIC এজেন্টের সঙ্গে কথা বলুন, অর্থ সংক্রান্ত বিনিয়োগের ব্যাপারে HoopHaap Entertainment কোনো ভাবেই এর দ্বায় নেবে না।

Related Articles

Back to top button