Hoop PlusRegional

কিডন্যাপ করে যৌন হেনস্থা চালায় একদল পুরুষ, মুখ খুললেন অভিনেত্রী ভাবনা মেনন

‘মিটু’ আন্দোলনের ফলাফল আর যাই হোক না কেন, মেয়েরা অন্তত যৌন হেনস্থার বিরুদ্ধে মুখ খুলছেন। এবার যৌন হেনস্থা প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী ভাবনা মেনন (Bhabna Menon)। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তাঁর সাথে ঘটা যৌন হেনস্থার কথা জানান তিনি।

পাঁচ বছর আগে ভাবনার সাথে ঘটা যৌন হেনস্থার কথা তিনি তখন জানাননি পাল্টা প্রতিক্রিয়ার কথা ভেবে। কিন্তু এই ঘটনার ফলে চিড় ধরেছে তাঁর আত্মসম্মানে। মালয়ালম, তামিল, তেলেগু, কন্নড় বিভিন্ন ভাষার ফিল্মে অভিনয় করেছেন ভাবনা। 2017 সালে শুটিং সেরে বাড়ি ফিরছিলেন তিনি। সেইসময় তাঁকে কিডন্যাপ করে যৌন হেনস্থা চালায় একদল পুরুষ যাদের মাথা ছিলেন মালয়ালম অভিনেতা দিলীপ (Dilip)। ভাবনার অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হলেও পরে জামিনে ছাড়া পান দিলীপ। কিন্তু এই ঘটনার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় প্রায়ই হেনস্থা হতে হয় ভাবনাকে। এই ঘটনার পর তিনি মালয়ালম ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করা বন্ধ করে দেন। সেই সময় ভাবনার পাশে দাঁড়িয়েছিলেন আশিক আবু (Ashik Abu), শিবাজী কৈলাশ (Shivaji Kailash), অভিনেতা-পরিচালক পৃথ্বীরাজ (Prithwiraj), অভিনেতা জয়সূর্য (Jaisurya)। ভাবনা আদালতে কেস করলে প্রতিদিন তাঁকে নির্দোষ প্রমাণ করার জন্য লড়াই করতে হয়েছে।

এই ঘটনার ফলে ভাবনার সম্মানহানি হয়। তাঁর মনে রীতিমতো ট্রমার সৃষ্টি হয়। ভাবনাকে গ্রাস করেছিল একাকীত্ব। কিন্তু তাঁর পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুরা তাঁর পাশে ছিলেন। তাঁদের কারণে মনের জোর ফিরে পেয়েছেন ভাবনা।

পাঁচ বছর আগে ঘটে যাওয়া ঘটনা নিয়ে এখনও ভয় পান ভাবনা। কিন্তু তবু তিনি তাঁর আত্মমর্যাদা ফিরে পেতে চান।