Hoop Life

Skin Care Tips: মাত্র ৩টি উপকরণ দিয়ে ত্বকের ময়লা দূর করার টিপস

ত্বকের ময়লা পরিষ্কার গরমকালে যদি প্রতিদিন করতে পারেন তাহলে ত্বক কিন্তু এমনি সুন্দর হয়ে যাবে। ত্বকের ওপরে ঘাম এর জন্য অনেক সময় ঘামের ওপরে ধুলো-ময়লা আজকে গিয়ে ময়লার আস্তরণ পড়ে যায়। আমরা হয়তো প্রতিদিনই সাবান মেখে স্নান করি, কিন্তু বুঝতে পারি না সাবান মাখলে ও ত্বকের মধ্যে জমাটবাঁধা ময়লা কিন্তু আপনার ত্বককে অনেক বেশি ফ্যাকাসে করে তোলে। তাই আর দেরি না করে একটি ডিজিটাল ফেসপ্যাক বাড়িতেই তৈরি করুন ফেসপ্যাক যেমন আপনার ত্বকের ময়লা পরিষ্কার করবে। ঠিক আপনার ত্বকের ওপরে হওয়া কালো দাগ নিমিষের মধ্যে দূর করবে। এর জন্য প্রয়োজন মাত্র ৩ টি উপকরণ। যে পরিমাণ প্যাক বানানো হচ্ছে তাতে শুধু মুখ নয়, গোটা শরীরে আপনি এপ্লাই করতে পারবেন। যদি মুখে এপ্লাই করতে চান তাহলে অল্প খানিকটা নেবেন।

উপকরণ –
ময়দা ৬ টেবিল চামচ
চালের গুঁড়ো ৪ টেবিল চামচ
গরম দুধ প্রয়োজনমতো

দেখে হয়তো ভাবছেন যে রূপচর্চায় তো চিরকাল কাঁচা দুধ ব্যবহৃত হয়েছে। কিন্তু আমরা অনেকেই জানি না গরম দুধ আমাদের ত্বকের জন্য অনেক উপকারী। সেক্ষেত্রে আপনাকে এই তিনটে উপকরণ খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। প্রথমে ময়দার সঙ্গে চালের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়ে প্রয়োজন অনুযায়ী দুধ দিতে হবে। আপনি যদি একটু ঘন পেস্ট চান তাহলে কম দুধ দেবে। আর যদি পাতলা চান তাহলে একটু বেশি পরিমাণ দুধ দিতে হবে। ত্বক ভালো করে জল দিয়ে ধুয়ে নিয়ে ভেজা ত্বকের ওপরে এই মিশ্রণটি লাগিয়ে রাখুন। একটা কথা মাথায় রাখতে হবে। এই মিশ্রণটি লাগিয়ে কখনোই রোদে বেরোনো যাবে না। কোনোভাবেই যদি রোদের তাপ লাগে তাহলে কিন্তু এটি থেকে আপনি কোন রকম ভালো রেজাল্ট পাবেনা।

সপ্তাহে অন্তত দুদিন এটি স্নান করার আগে ব্যবহার করুন। আর আপনি নিজেই নিজের ত্বককে দেখে অবাক হয়ে যাবেন। কীভাবে মাত্র একবার ব্যবহার করলেই দেখবেন ত্বকের ওপরে থাকা সমস্ত ময়লা দূর হয়ে গেছে। এটি লাগিয়ে প্রায় আধ ঘন্টার মতন রেখে দিতে হবে। তারপর একটু একটু করে জল নিয়ে ঘষে ঘষে পরিষ্কার করে নিতে হবে। এটি খাওয়ার পরে অর্থাৎ স্নান করার পরে হতে পারে। চামড়ায় একটু টান আসতে পারে, তাই যে কোনো ভালো বডি অয়েল অথবা ময়েশ্চারাইজার অথবা ভিটামিন ই অয়েল এর সঙ্গে সামান্য জল মিশিয়ে গোটা শরীরে লাগিয়ে নিতে পারেন।