Hoop Life

Skin Care: ত্বকের রঙ হবে ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন কফি ক্রিম

আমরা ফর্সা হতে প্রত্যেকেই পছন্দ করি। কিন্তু ফর্সা (Fairness)হওয়া অতটা সহজ ব্যাপার না। প্রতিদিনের ধুলো-ময়লা এছাড়া রান্না করার সময় বাড়ির গৃহবধূদের তেল কালি ইত্যাদি পড়ে ত্বকের উপরে একটা পার্মানেন্ট কালো দাগ (Black Spots)পড়ে যায়। আর এই পার্মানেন্ট কালো দাগ দূর করার জন্য আমরা কত দামি দামি ক্রিম ব্যবহার করে থাকি। কিন্তু এই নামিদামি ক্রিমগুলি হয়তো তৎক্ষণাৎ ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। কিন্তু পরবর্তীকালে আপনার ত্বকের উপরে অদ্ভুত একটা প্রভাব ফেলতে শুরু করে। আপনার ত্বকের জন্য একেবারেই ভালো নয়।

এর জন্য আপনি বাড়িতে অসাধারণ একটি কফি দিয়ে ক্রিম বানিয়ে ফেলতে পারেন। এই কফির ক্রিমটি(coffee cream) আপনি যদি একমাস টানা ব্যবহার করেন। তাহলে নিজেই আপনি আপনার ত্বকের চমক বুঝতে পারবেন। যা আপনার ত্বককে অন্যদের থেকে একেবারে আলাদা করে ফেলবে। এছাড়া পুজোর আগে ত্বকের জেল্লা আনতে এই ক্রিমটি জুড়ি মেলা ভার। এর জন্য আপনাকে খুব বেশি টাকা খরচ করতে হবে না। দু টাকার কফি পাউডার (Coffee Powder) আর অ্যালোভেরা জেল (Alovera jel) এবং কয়েকটি ভিটামিন ই ক্যাপসুল (Vitamin E Capsule) আর গোলাপজল (Rose Water) দিয়ে একেবারে তৈরি হয়ে যাবে এই অসাধারন কফি ক্রিম।

অ্যালোভেরা গাছ থাকে অথবা যদি গোলাপ গাছ থাকে তাহলে তো আপনাকে বাইরে থেকে সেরকম ভাবে আর কিছু কিনতেই হবে না। কিছুটা গরম জলের মধ্যে কয়েকটা গোলাপ পাতা ভালো করে ফুটিয়ে ছেঁকে নিলেই তৈরি হয়ে যাবে, সুন্দর গোলাপ জল। গোলাপ জলের মধ্যে কফি পাউডার নিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে এরপরে এর মধ্যে গাছ থেকে অ্যালোভেরা জেল বার করে নিয়ে এর মধ্যে দিয়ে ভালো করে আপনাকে একটি ক্রিম বানাতে হবে। তারপরে প্রয়োজন মতন ভিটামিন ই ক্যাপসুল কেটে নিয়ে এই ভিটামিন ই আপনাকে এর মধ্যে দিয়ে দিতে হবে। এটি আপনি যদি পরপর একমাস প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে বা সারা দিনে অন্তত একবার মুখ পরিষ্কার হওয়ার পরে মাখতে পারেন। আর এই ক্রিমটি তৈরি করে আপনাকে অবশ্যই ফ্রিজের মধ্যে রাখতে হবে, তাহলে দেখবেন, কয়েক মাসের মধ্যেই আপনার ত্বক কেমন সুন্দর হয়ে গেছে।

Related Articles

Back to top button