Hoop Life

Skin Care Tips: মাত্র দুটি উপকরণেই ত্বক ফর্সা করার টিপস

ত্বক দুধের মতন ফর্সা করার জন্য আমাদের অবশ্যই ব্যবহার করতে হবে প্রাকৃতিক উপাদান। প্রাচীনকাল থেকেই যত সুন্দরী নারীদের কথা জানা যায়। তারা কিন্তু প্রত্যেকেই প্রাকৃতিক উপাদান ব্যবহার করতেন। ক্লিওপেট্রা থেকে শুরু করে রেখা, মাধুরি দীক্ষিত প্রত্যেকেরই কিন্তু রূপচর্চার তালিকায় রয়েছে প্রাকৃতিক উপাদান। তারা যখন প্রাকৃতিক উপাদান দিয়ে এত সুন্দরী হতে পারেন, তাহলে আপনি বা কেন মিস করবেন? তাই আর দেরি না করে দেখে নিন সহজ ২ টি টিপস যাতে আপনি খুব সহজেই সুন্দর এবং ফর্সা হতে পারবেন।

১) টমেটো ত্বক ফর্সা করতে সাহায্য করে। টমেটো বাটার সঙ্গে যদি নারকেল তেল মিশিয়ে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন। এবং রাত্রে বেলা শোওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে মুখে, গলায় ও ঘাড়ে যেখানে যেখানে কালো দাগ হয়েছে ভালো করে মালিশ করে নিয়ে তারপর রাতে শুতে যাবার সময় ভালো করে ধুয়ে শুয়ে পড়ুন। সকাল বেলা উঠে দেখবেন একবার ব্যবহার এর পরেই আপনার ত্বক কত সুন্দর হয়েছে। অন্তত আধঘণ্টা আপনাকে রাখতে হবে। তবে টমেটো সবার সহ্য হয়না। তার আগে কানের পেছনে দিয়ে একটুখানি দেখে নেবেন। যদি না সহ্য হয়, তাহলে এই প্যাকটি আপনার জন্য নয়।

২) ত্বক পরিষ্কার করতে সাহায্য করে আটা। গরম দুধে আটা গুলে ভালো করে ম্যাসাজ করলে ত্বক ঝকঝকে হবে। এরকম সপ্তাহে সাত দিন পর পর ব্যবহার করলে আপনি এর অসাধারণ উপকার পাবেন। তারপর দিনে তিন বার করলেই যথেস্ট।