Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন ৩টি ফেসপ্যাক

ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা নিজেরাও জানি না। এই ফর্সা করার উপাদান আমাদের ঘরের মধ্যেই আছে রান্নাঘরে একটু খোঁজাখুঁজি করলেই কিন্তু আপনি ত্বক ফর্সা হওয়ার বেশ কয়েকটা উপাদান হাতের কাছে পেয়ে যাবেন। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন ত্বক ফর্সা করার সহজ উপায়।

১) ২ চামচ টমেটো বাটা, ২ চামচ নারকেল তেল ভালো করে মিশিয়ে নিয়ে যেখানে যেখানে কালো দাগ হয়েছে, সেখানে লাগে অন্তত আধ ঘন্টা রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। আপনার মুখের কালো দাগ দূর করতে সাহায্য করবে আর নারকেল তেল আপনার ত্বককে উজ্জ্বল করবে এবং যাদের শুষ্ক ত্বকের সমস্যা আছে। তাদের জন্য নারকেল তেল অসাধারণ একটি উপাদান।

২) তিন টেবিল চামচ ভর্তি করে পাতিলেবুর রস নিতে হবে। এর মধ্যে প্রয়োজনমতো আটা নিতে হবে। তারপর মোটামুটি এক কাপের মত কাঁচা দুধ নিয়ে নিতে হবে। ভালো করে মিশিয়ে নিলেই বানিয়ে নিতে হবে। এরপর মুখে, গলায়, পিঠে, হাতে যেখানে যেখানে কালো দাগ আছে সেখানে সেখানে ভালো করে লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। এতে সামান্য জল নিয়ে ঘষে ঘষে দেবেন এতে দেখবেন ত্বক কত সুন্দর থাকবে।

৩) দুই টেবিল চামচ ময়দার সঙ্গে নিতে হবে ২ টেবিল চামচ সুজি এবং এর সঙ্গে নিতে হবে ৪ টেবিল চামচ জল ঝরানো টক দই, সব দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এই মিশ্রণটি মুখে, গলায়, হাতে, পায়ে ভালো করে লাগিয়ে নিতে হবে। আধ ঘন্টা রেখে ভালো করে ধুয়ে ফেলুন।