Hoop Life

Skin Care Tips: রাতারাতি ত্বক হবে পরিস্কার, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ ৩টি ফেসপ্যাক

আমরা অনেকেই জানিনা, আমাদের ত্বককে ফর্সা করে তোলে কলা। অনেক সময় কলার খোসা ও আমাদের ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে। তাই যারা প্রতিদিন কলা খান কলা খেয়ে তারা কখনো কলার খোসা ফেলে দেবেন না, কারণ এই কলার খোসার মধ্যে থাকে যা একটি প্রাকৃতিক উপাদানের প্রাকৃতিক উপাদান আপনার ত্বককে নরম এবং সুন্দর ও পরিষ্কার করতে সাহায্য করবে। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন কলার কলার খোসা দিয়ে তৈরি তিনটি অসাধারণ ফেসপ্যাক।

১) অর্ধেকটা কলা একটা কলার খোসা ভালো করে হাতে চটকে নিয়ে মিক্সির মধ্যে দিয়ে দিন। এর মধ্যে এক কাপ দুধ দিয়ে দিন এরপর ভালো করে একটি পেস্ট বানিয়ে নিন। এরপর এই পেস্ট এর মধ্যে এক চামচ চালের গুঁড়া, এক চামচ কফি পাউডার ভালো করে মিশিয়ে গোটা মুখে, গলায়, পিঠে, ঘাড়ে বা যদি বেঁচে থাকে তো হাতেও খানিকটা লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। স্নানের আগে করতে পারলেই ভালো হয়। স্নানের সময় ভিজে গায়ে এই মিশ্রণটি দিয়ে ভালো করে পাঁচ মিনিট ধরে ঘষে নিতে পারেন যাঁদের সময়ের অভাব।

২) দু’চামচ কলার খোসা বাটা তার সঙ্গে দু চামচ টমেটো বাটা এবং এক চামচ নারকেল তেল ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি মুখে, পিঠে, গলায়, ঘাড়ে ভালো করে লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে দিন। তারপরে সামান্য জলের সাহায্যে ঘষে ঘষে তুলে ফেলুন। এরপর স্নান করে নিলেই, দেখবেন ত্বক কত সুন্দর পরিষ্কার এবং ঝকঝকে হয়ে গেছে।

৩) দু’চামচ কলা বাটা এবং দু’চামচ কলার খোসা বাটা তার সঙ্গে দুই টেবিল চামচ পাতিলেবুর রস এবং এক টেবিল চামচ টক দই ভালো করে মিশিয়ে নিতে হবে যদি বিরক্ত লাগে তাহলে আরেকটু টক দই মিশিয়ে নিতে পারেন এর পরিপূর্ণ মিশ্রণটি মুখে, গলায় ও ঘাড়ে ভাল করে লাগিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন।