Hoop Life

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ফেসপ্যাক

দুধের মতন ফর্সা রং পাওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা অনেকেই জানি না বাড়িতে থাকা কয়েকটা সহজ-সরল উপাদান দিয়ে আপনি আপনার ত্বকের রঙ একেবারে দুধ সাদা করে ফেলতে পারবেন। তবে গায়ের রং যাদের একটু কালো সামান্য তাদের পক্ষে কিন্তু একেবারে ফর্সা রং করা সম্ভব নয়, তাই বাড়িতে থাকা কয়েকটা জিনিস ব্যবহার করুন, আর ত্বকের মধ্যে অদ্ভুত একটা জেল্লা নিয়ে আসতে পারে।

৪ টেবিল চামচ কাঁচা দুধ এর সঙ্গে নিতে হবে। ৪ টেবিল চামচ টক দই, জল ঝরানো টক দই নিতে পারলে সবচেয়ে ভালো হয়। আর অবশ্যই বাড়িতে পাতা টক দই ব্যবহার করবেন এবার নিতে হবে। ৪ টেবিল চামচ ময়দা এবং তার সঙ্গে নিতে হবে ৪ টেবিল চামচ চালের গুঁড়ো এরপর যদি দেখেন সামান্য শক্ত হয়ে গেছে। তাহলে পরিমাণমতো গোলাপজল দিয়ে পাতলা লেই একটা বানিয়ে নিতে হবে। এরপর মুখে, ঘাড়ে, পিঠে ভালো করে লাগিয়ে রেখে দিতে হবে। অন্তত আধ ঘন্টার মত। আমরা অনেকেই জানি না। কিন্তু আমাদের ত্বক পরিষ্কার করতে সাহায্য করে ময়দা। ময়দার যেমন দুধ সাদা রং মাখতে পারেন, তাহলে আপনার গায়ের রং কিন্তু দুধ সাদা হয়ে যেতে পারে ।

চালের গুঁড়ো ত্বক ফর্সা হতে সাহায্য করে, চালের গুঁড়ো গায়ের উপরে হওয়া সমস্ত ময়লাকে নিমেষের মধ্যে দূর করে দেয়। আর যখন জল দিয়ে ঘষে উল্টো দিকে হাত দিয়ে ভালো করে ঘষে নেবেন। তাহলে দেখবেন ত্বক অনেক বেশি এবং পরিষ্কার হবে চালের গুঁড়ো সহজেই দোকানে কিনতে পাওয়া যায়। যদি তা সম্ভব না হয়, তাহলে চালের গুঁড়োর বদলে দিতে পারেন। সেক্ষেত্রে আগের দিন রাত্রে চাল ভিজিয়ে রাখতে হবে এবং ভেজা চাল মিক্সিতে বা শিলে সামান্য জল দিয়ে বেটে নিলেও আপনি সুন্দর চাল বাটা পেয়ে যাবেন। সপ্তাহে অন্তত সাত দিন পর পর স্নানের আগে এই মিশ্রণটি লাগিয়ে রাখতে হবে। তারপরে যখন দেখবেন আস্তে আস্তে অনেক সুন্দর হয়েছে তখন সপ্তাহে তিন দিন করলেই যথেষ্ট।