Hoop Life

Skin Care Beauty Tips: নাকের উপরে ব্ল্যাকহেডস দূর করুন সহজেই

নাকের উপরে কালো কালো ব্ল্যাকহেডস থাকলে তা দেখতে অতীব বাজে লাগে, অনেকেই হয়তো উপর থেকে বুঝতে পারেন না কিন্তু খুব কাছে মুখ নিয়ে গেলে তবে খেয়াল করা যায়, নাকের উপরে কালো কালো ব্ল্যাকহেডস রয়েছে, এই নাকের উপরে ব্ল্যাকের সহজেই দূর হবে যদি কয়েকটি সহজ পদ্ধতি পালন করতে পারেন, আর বাড়িতে থাকা একটি বা দুটি সহজ উপাদান দিয়েই নাকের ব্ল্যাকহেডস একেবারে পালিয়ে যাবে। ব্ল্যাকহেডস দূর করার জন্য আপনাকে সহজ কতগুলি স্টেপ ফলো করতে হবে তার জন্য প্রথমেই যেটা নিতে হবে।

এক বাটি পরিষ্কার গরম জল এবং এই গরম জলের মধ্যে বেশ খানিকটা সৈন্ধব লবণ ফেলে দেবেন, এরপরে তুলোয় করে এই গরম জল নাকের আশেপাশে ভালো করে লাগিয়ে রেখে দেবে। অথবা গরম জলের ভাপ নিতে পারেন। এতে আপনার নাকের ওপরে জায়গাগুলো মুখ গুলো খুলে যাবে তাই এটি অবশ্য করে নিতে হবে মোর খুলে যাওয়ার পরে আপনার প্রধান কাজ হবে এই ব্ল্যাকহেডস গুলোকে হাতের মাধ্যমে চিপে চিপে খানিকটা তুলে দেওয়া।

যতটা তোলা যায়, তারপরে আপনাকে একটি প্যাক বানাতে হবে। এই প্যাক বানানোর জন্য প্রথমেই যেটা প্রয়োজন সেটা হল ডিমের সাদা অংশ ডিম ফাটানোর পরে যে তরল সাদা অংশ থাকে সেই সাদা অংশ দু’চামচ নিতে হবে। তার সঙ্গে সামান্য বেকিং সোডা এবং পরিমাণমতো মোটা দানার চিনি, দেখবেন চিনিগুলো যেন আপনি হাতে লাগলে বেশ খসখস করে মানে পুরোটা যেন ওই সিমের মধ্যে গুলে না যায়।

উপরে মিশ্রণটা নাকের উপরে ভালো করে ঘষে ঘষে বেশ কিছুক্ষণ লাগিয়ে রাখতে হবে, যদি ১৫ মিনিট লাগিয়ে রাখতে পারেন তাহলে কিন্তু বেশ ভালো হয়। এরপর একটি ছোট কাগজ কেটে কেটে টিস্যু পেপার কেটে কেটে নাকের ওপরে বসিয়ে দেবেন। তারপরে আবারো এই মিশ্রন লাগিয়ে দেবেন। আবারো টিস্যু পেপার লাগিয়ে দেবেন। এইভাবে অন্তত তিনটি লেয়ার আপনাকে নাকের উপরে লাগিয়ে রাখতে হবে ১৫ মিনিট পরে খুব আলতো হাতে এই টিস্যু পেপার গুলো তুলে দিতে হবে।

Related Articles

Back to top button