BollywoodHoop Plus

Shivkumar Subramanian: ক্যান্সারে প্রয়াত হলেন জনপ্রিয় বলিউড অভিনেতা, শোকের ছায়া অভিনয় জগতে

বিনোদন জগত থেকে গত কয়েক বছর ধরে আসছে একের পর এক দুঃসংবাদ। চলতি বছরে যেন পরপর নক্ষত্রপতন ঘটে চলেছে। চলে গিয়েছেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar), সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee), বাপ্পী লাহিড়ী (Bappi Lahiri)। এবার প্রয়াত হলেন শিবকুমার সুব্রমনিয়ম (Shivkumar Subrahmanyam)।

বর্ষীয়ান অভিনেতা শিব শুধুমাত্র অভিনয়ই নয়, চিত্রনাট্যকার হিসাবেও কাজ করেছেন। একাধিক হিন্দি ফিল্ম ও ওয়েব সিরিজে অভিনয় করেছেন শিব। দক্ষিণ ভারতীয় অভিনেতা হয়েও হিন্দিতে ছিল না টান। নায়ক বা নায়িকার বাবার চরিত্রে বারবার তাঁকে দেখা গেলেও তাঁর ললিত অভিনয় সকলকে মুগ্ধ করত। ‘টু স্টেটস’, ‘হিচকি’, ‘মীনাক্ষী সুন্দরেশ্বর’ একের পর এক সুপারহিট ফিল্ম উপহার দিয়েছেন শিব। 1989 সালে বিধু বিনোদ চোপড়া (Bidhu Vinod Chopra) পরিচালিত ফিল্ম ‘পরিন্দা’-র চিত্রনাট্যকার ছিলেন শিব। এই ফিল্মের চিত্রনাট্যের জন্য তিনি পেয়েছিলেন ফিল্মফেয়ার পুরস্কার। তিনি লিখেছেন 2005 সালে নির্মিত ফিল্ম ‘হাজারো খোয়াইশে অ্যায়সি’ ও ‘তিন পাত্তি’-র মতো ফিল্মের চিত্রনাট্য।

কিন্তু জীবন ছিল ট্র্যাজেডিতে ভরা। বহুদিন ধরেই ক্যান্সারে আক্রান্ত ছিলেন শিব। কিন্তু জীবন দিয়েছিল এক বিরাট আঘাত। শিব ও তাঁর স্ত্রী দিব্যার (Divya)-র একমাত্র পুত্র জাহান (Jahaan) ব্রেন টিউমার আক্রান্ত হয়ে মাত্র পনের বছর বয়সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। মৃত্যুর দুই সপ্তাহ পরেই ছিল জাহানের ষোল বছরের জন্মদিন। একমাত্র পুত্রসন্তানের মৃত্যু মেনে নিতে পারেননি শিব। রবিবার রাতে তাঁর আকস্মিক প্রয়াণ ঘটে। ফিল্মমেকার হনসল মেহতা (Hansal Mehta) টুইটারে শিবের মৃত্যুসংবাদ জানান। ভারতী সিং (Bharti Singh), সঙ্গীতা বিজলানি (Sanggeta Vijlani), সুনীল গ্রোভার (Sunil Grover), স্বানন্দ কিরকিরে (Swanand Kirkire) শিবের আত্মার শান্তি কামনা করেছেন। শোক প্রকাশ করেছেন অর্জুন কাপুর (Arjun Kapoor), অভিমন‍্যু দাসানি (Abhimanyu Dasani)। সমগ্র বলিউড এই মুহূর্তে শোকস্তব্ধ।

 

View this post on Instagram

 

A post shared by Deepak Guptaa (@socialbhanwara)

হনসল জানিয়েছেন, আজ দুপুর এগারোটা নাগাদ মুম্বইয়ের আন্ধেরির মোক্ষধাম হিন্দু শ্মশানভূমিতে শিবের শেষকৃত‍্য সম্পন্ন হয়েছে।