BollywoodHoop Plus

Madhuri Dixit: অক্ষয় ‘বাস্তববাদী’, সলমান ‘মিচকে শয়তান’! নায়কদের গোপন তথ্য ফাঁস মাধুরীর

নব্বইয়ের দশকে বলিউডের আরেক নাম ছিল মাধুরী দীক্ষিত (Madhuri Dixit Nene)। একের পর এক হিট ফিল্ম উপহার দিয়েছেন ‘মোহিনী’। আন্তর্জাতিক স্তরেও বলিউডের নায়িকা হিসাবে বিদেশী দর্শকদের একাংশ বুঝতেন মাধুরীকেই। নব্বইয়ের দশক তোলপাড় করা মাধুরী কিন্তু সেই সময় বহু পুরুষ তারকার তুলনায় অনেক বেশি পারিশ্রমিক পেতেন।

সাধারণতঃ যেকোন ক্ষেত্রেই মহিলারা লিঙ্গ বৈষম্যের শিকার হন। প্রথমদিকে মাধুরীও ব্যতিক্রম ছিলেন না। কিন্তু ধীরে ধীরে তিনি পুরুষ তারকাদের পিছনে ফেলে দেন তাঁর পারিশ্রমিকের অঙ্কে। বহু নায়কের বিপরীতে অভিনয় করেছেন মাধুরী। শাহরুখ খান (Shahrukh Khan)-এর বিপরীতে তিনি অভিনয় করেছিলেন ‘কোয়েলা’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘দেবদাস’-এ। মাধুরীর মতে, শাহরুখ যথেষ্ট সাহসী এবং মহিলাদের যথেষ্ট সম্মান জানান। তাঁর সঙ্গে শুটিং থাকলে তিনি মহিলাদের সুবিধা-অসুবিধার প্রতি খেয়াল রাখেন। ‘আরজু’ ও ‘দিল তো পাগল হ্যায়’-তে অক্ষয়কুমার (Akshay Kumar)-এর সঙ্গে অভিনয় করেছিলেন মাধুরী।

 

View this post on Instagram

 

A post shared by Madhuri Dixit (@madhuridixitnene)

তাঁর মতে, অক্ষয় যথেষ্ট বাস্তববাদী এবং তিনি নিজেকে সবসময়ই প্রমাণ করতে ব্যস্ত থাকেন। কিন্তু শুটিং ফ্লোরে অক্ষয় মজাদার জোকস বলে সবাইকে মাতিয়ে রাখেন। ‘সাজন’ ও ‘হাম আপকে হ্যায় কৌন’-এ সলমান খান (Salman Khan)-এর বিপরীতে অভিনয় করেছেন মাধুরী। তাঁর মতে, সলমান চুপচাপ থাকলেও তাঁর মাথায় সবসময়ই দুষ্টু বুদ্ধি চলে। তবে পাশাপাশি যথেষ্ট কেতাদুরস্ত তিনি।

25 শে ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে মাধুরী অভিনীত প্রথম ওয়েব সিরিজ ‘দ্য ফেম গেম ‘। নেটফ্লিক্সের সেরা দশটি ওয়েব সিরিজের তালিকায় স্থান করে নিয়েছে ‘দ্য ফেম গেম’। এই ওয়েব সিরিজে মাধুরী একজন জনপ্রিয় অভিনেত্রীর ভূমিকায় অভিনয় করেছেন যার নাম অনামিকা আনন্দ। অনামিকার ঘটনাবহুল জীবন নিয়ে তৈরি হয়েছে ‘দ্য ফেম গেম’-এর কাহিনী।

 

View this post on Instagram

 

A post shared by Madhuri Dixit (@madhuridixitnene)