Hoop Food

Cake Recipe: ওভেন ছাড়াই চটজলদি গাজরের কেকের রেসিপি

ক্রিসমাসের সন্ধ্যেবেলা মানে বাড়িতে অতিথি আগমন হতেই পারে। নতুন বছর অতিথি যদি আপনার বাড়িতে আসে আর শীতকালীন সবজি ফ্রিজে থাকে, তাহলে কথাই নেই, কয়েকটা সাধারণ উপকরণ দিয়ে আপনি বাড়িতে চটজলদি বানিয়ে ফেলতে পারেন গাজরের কেক। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন Hoophaap স্পেশাল এই অসাধারণ গাজরের কেকের (Carrot Cake) রেসিপি।

উপকরণ –
একটা গাজর
ডিম দুটি
ময়দা ১০০ গ্রাম
বেকিং পাউডার এক চা চামচ
চিনি ১০০ গ্রাম
অরেঞ্জ ফুড কালার
এলাচ গুঁড়ো ১ চা চামচ
মাখন ৫ টেবিল চামচ
সাদা চকলেট ৩ টেবিল চামচ
কাজুবাদাম কুচি

আরো পড়ুন -   লইট্টা ফিস ফ্রাই বানানোর সেরা রেসিপি

প্রণালী- প্রথমে একটি মিক্সিতে গাজর, ডিম, চিনি এবং বেকিং পাউডার দিয়ে ভালো করে মিক্সিতে গুঁড়িয়ে নিতে হবে। এর মধ্যেই মাখন দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর পুরো মিশ্রনটিকে একটি কাঁচের পাত্রের মধ্যে থাকতে হবে। সেখানেই প্রয়োজন দুধ এবং সামান্য সামান্য করে ময়দা মেশাতে হবে। গাজরের মধ্যে প্রচুর পরিমাণে রস থাকে তাই দুধ বুঝিয়ে দিতে হবে। বেশি পাতলা যেন না হয়, এরপর এর মধ্যে এলাচ গুঁড়ো দিয়ে দিতে হবে। ভাল করে মিশিয়ে এরমধ্যে অরেঞ্জ ফুড কালার দিয়ে দিতে হবে। এটি ইচ্ছা না করলে দেবেন না। এরপর প্রেসার কুকার এর মধ্যে বালি দিয়ে ১০ মিনিট প্রিহিট করে নিতে হবে।

আরো পড়ুন -   অতি সুস্বাদু কাঁকরোল ভাপা নিরামিষ রেসিপি শিখে নিন

তারপর স্ট্যান্ড বসিয়ে অ্যালুমিনিয়ামের পাত্রের মধ্যে ভালো করে ব্রাশ করে ময়দা ছিটিয়ে এর উপরে মিশ্রণটি ঢেলে দিতে হবে। এরপর ৪০ মিনিট প্রেসার কুকারের ঢাকনা বন্ধ করে রেখে দিতে হবে। এরপর একটি ক্রিম বানিয়ে নিতে হবে। তার জন্য প্রয়োজন সাদা চকলেট, কুচানো কাজুবাদাম। সাদা চকলেটকে ডবল বয়লার পদ্ধতিতে ভালো করে গলিয়ে নিতে হবে। এর মধ্যে কাজুবাদাম কুচি দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর চামচে করে কেকের ওপরে এই সাদা চকলেট এর মিশ্রণ দিয়ে দিতে হবে। তাহলেই একেবারে তৈরি হয়ে যাবে গাজর কেক (Carrot Cake).

আরো পড়ুন -   বাবা মহাদেবের আশীর্বাদে শুভ যোগ রয়েছে এই রাশিগুলির, মিলিয়ে দেখুন নিজের রাশিফল

Cake Recipe: ওভেন ছাড়াই চটজলদি গাজরের কেকের রেসিপি- HoopHaap

Related Articles

Back to top button