Hoop NewsHoop Trending

Coldest Winter: বদলে যাচ্ছে আবহাওয়া, হাড় কাঁপানো শীতলতম শীত দেখতে চলেছে ভারত

কার্তিক মাস মানেই শীতের হালকা আমেজ শুরু হয়ে যায়। এই সময়টাকে শীত না বললেও হেমন্ত বলা যেতে পারে। কালীপুজোর সময় থেকেই সকালে কুয়াশা আর বিকেল ৪:৩০ টে বাজতে বাজতে সন্ধ্যা শুরু হয়ে যায় ও হালকা ঠান্ডার আমেজ অনুভব হতে শুরু করে। তাই শীত আসতে বেশি দেরি নেই। তাহলে কবে আসছে শীত?

গ্লোবাল ওয়ার্মিং এর কারণে শীতের প্রভাব বিগত বছরে কম থাকলেও এই বছর কিন্তু ঠান্ডা তার বড়সড় কামড় দেবে। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে এই বছর গরম ও বৃষ্টির প্রভাব স্বাভাবিকের থেকে বেশিই হয়েছে, ফলে শীতের পরিমাণও বাড়বে। কবে থেকে শীতের বাড়বাড়ন্ত শুরু হবে?

আরো পড়ুন -   ফেসবুক পোস্টে জল্পনার অবসান, স্বস্তিকার সঙ্গে সম্পর্ক নিয়ে অবশেষে মুখ খুললেন শোভন

শীতের বাড়বাড়ন্ত জানার আগে জেনে নিন কবে ও কোথায় হবে বৃষ্টি। সূত্র বলছে এই সপ্তাহ শেষে অন্তত আটটি জেলায় হালাক বৃষ্টির সম্ভবনা রয়েছে। ১২ নভেম্বর অর্থাৎ জগদ্ধাত্রী পুজোর দিন থেকে দক্ষিণবঙ্গের আট জেলা যেমন – উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে হাল্কা বৃষ্টির সম্ভাবনা থাকতে পারে। এবং, আগামী ৪ থেকে ৫ দিনে রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

আরো পড়ুন -   Gold Price Today: ফের সস্তা হল সোনা, জানুন কলকাতায় আজকের সোনা-রুপোর দাম

মৌসুমী বায়ুর সক্রিয়তার জন্য আগামী ১১ নভেম্বর ভোরের দিকে তামিলনাড়ু উপকূলের কাছে বৃষ্টির সম্ভবনা রয়েছে। এরকমই কিছু জায়গায় বৃষ্টির পর থেকেই শীতের দাপট বাড়বে। আপাতত না শীত না গরমের জেরে সর্দি কাশিতে জেরবার বহু মানুষ, কিন্তু, খুব শীঘ্র ঠান্ডার দিন শুরু হতে চলেছে।

আরো পড়ুন -   ইনস্টাগ্রামে আদরমাখা পোস্ট, নতুন করে কার প্রেমে পড়লেন রানীমা!

Related Articles

Back to top button