Hoop NewsHoop Trending

Weather Report: শীতের মাঝেই আরো এক সাইক্লোন আছড়ে পড়বে ডিসেম্বরে

নভেম্বর শেষ, এদিকে কড়া শীতের দেখা নেই। সকাল সকাল শীতের আমেজ থাকলেও বেলা বাড়তে বাড়তে শীত যেন বিদায় নেয়। আবহাওয়া দপ্তর বলছে জমজমাট শীত আসতে এখনও সপ্তাহ দুই। অর্থাৎ ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে শীত বসবে জমিয়ে। কিন্তু, এরই মধ্যে আরো একটি ঘূর্ণাবর্ত বা সাইক্লোন আসার খবর হয়েছে। এই বছর অনেকগুলো সাইক্লোন এর খবর আমরা পড়েছি এবং বিভিন্ন জায়গার মানুষ সাইক্লোনের মুখোমুখি হয়েছেন। তবে মৌসোম ভবন (IMD) বলছে বছর শেষে আরো একটি সাইক্লোন (Cyclone) আসতে পারে।

আরো পড়ুন -   খারাপ আবহাওয়ার পূর্বাভাস আগে থেকেই জেনে নেওয়ার রইল সহজ উপায়

কবে আসছে সাইক্লোন? উত্তরে জানা গিয়েছে ডিসেম্বরের প্রথম সপ্তাহ নাগাদ একটি নিম্নচাপ সাইক্লোনে রূপান্তরিত হতে পারে। সোমবার অর্থাৎ এই ২৯ নভেম্বর ঘূর্ণাবর্ত তৈরি হবে বলে জানা গিয়েছে। স্যাটেলাইট বলছে ২৯ নভেম্বরের ঘূর্ণাবর্ত প্রভাব ফেলতে পারে ওড়িশা, অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের উপকূলে।

আরো পড়ুন -   আজও তারা নারী হওয়ার লক্ষ্যে!

আগামী ৩০ শে নভেম্বর ও ১ লা ডিসেম্বর বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে। তবে, পশ্চিমবঙ্গে কতটা এর প্রভাব বিস্তার করবে তা জানা সম্ভব হয়নি।

সূত্র বলছে, দক্ষিণের রাজ্যগুলিতে গত সপ্তাহ ধরে বৃষ্টি হয়েই চলেছে। চেন্নাই, পুদুচেরিতে বৃষ্টি হয়েই চলেছে। কলকাতা এখন শুষ্ক হলেও শীতের দেখা যেমন নেই তেমনই বৃষ্টির আশঙ্কা কতটা তাও জানা সম্ভব নয়। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, আগামী ২-৩ দিনের মধ্যে ২-৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। তবে, জাকিয়ে শীত অনুভব করার জন্য গোটা বাংলাকে এখনও সপ্তাহ দুইয়ের অপেক্ষা করতে হবে।

আরো পড়ুন -   একবার বিনিয়োগ‌ করলেই টাকা পাবেন সারাজীবন, দুর্দান্ত স্কীম নিয়ে এল LIC

Related Articles

Back to top button