খাওয়ার পাশাপাশি আপনার বিউটি সিক্রেট রুটিনে অ্যাড করুন ডার্ক চকলেট!

ডার্ক চকলেট শরীরের জন্য অত্যন্ত উপকারী একটি উপাদান বিশেষ করে যারা মানসিক দুশ্চিন্তা রোগে ভুগছেন তারা যদি প্রতিদিন এক টুকরো করে ডার্ক চকলেট খেতে পারেন, তাহলে মানসিক চিন্তা একেবারে দূর হয়ে যাবে।

ত্বকের জেল্লা আনতে সাহায্য করে ডার্ক চকলেট। ত্বক যদি ম্যাড়মেড়ে হয়ে যায়, তাহলে অল্প একটু ডার্ক চকলেট খানিকটা গলিয়ে নিয়ে এক চামচ মাখনের সঙ্গে ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে নিতে পারলেই মুখের ত্বক ঝলমলে হয়ে যাবে।

ব্রণের দাগ দূর করতে সাহায্য করে ডার্ক চকলেট। ব্রণের দাগের ওপরে এক চামচ ডার্ক চকলেট এবং এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি লাগাতে পারলে সমস্ত কালো দাগ নিমেষের মধ্যে দূর হয়ে যাবে।

প্রোটিন প্যাক হিসেবে লাগাতে পারেন ডার্ক চকলেট। ডার্ক চকলেটের সঙ্গে ডিমের সাদা অংশ এক-চামচ নিয়ে ভালো করে মিশিয়ে নিন মুখের মধ্যে লাগাতে পারলেই ত্বকের পুষ্টি তৈরি হয়ে যাবে।

স্ক্রাবার হিসেবে কাজ করতে পারে ডার্ক চকলেট। এক চামচ ডার্ক চকলেট তার সঙ্গে এক চামচ চালের গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগাতে পারলেই একেবারে কেল্লাফতে।

এক চামচ ডার্ক চকলেটের সঙ্গে এক চামচ মধু মিশিয়ে রাতে শুতে যাওয়ার সময় লাগিয়ে রাখতে পারেন। ত্বকের নিমেষের মধ্যে জেলা আনতে এই ফেসপ্যাকটি খুবই উপকারী।

তাহলে আর না দেরি করে উপরের বলে দেওয়া যেকোনো একটি ফেসিয়াল প্যাক সপ্তাহে অন্তত তিনদিন চেষ্টা করে দেখতে পারেন। তাহলেই দেখবেন ডার্ক চকলেটের কেমন জাদু।