Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, স্নানের আগে মেখে ফেলুন এই ফেসপ্যাক

ত্বক হবে দুধের মতন ফর্সা, ফর্সা ত্বক করার সহজ টিপস জেনে নিন। ত্বক ফর্সা করার ইচ্ছা প্রত্যেকেরই থাকে, কিন্তু ঈশ্বর প্রদত্ত রঙ একেবারে বদলে ফেলা কারোর পক্ষে সম্ভব না, কিন্তু আপনি যদি খাদ্যাভ্যাস বা নিজের জীবনযাত্রাকে একটু পাল্টে ফেলতে পারেন বা বিউটি প্রোডাক্ট হিসাবে প্রাকৃতিক উপাদানের উপর ভরসা করেন তাহলে দেখবেন তত সুন্দর হয়ে যাবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই বিউটি টিপস্৷

প্রথমে ডাভ সাবানকে একটি গ্রেটার এর সাহায্যে ভালো করে গ্রেট করে নিতে হবে। চাল আগের দিন রাতে ভিজিয়ে রাখতে হবে। অন্তত দশ-বারো ঘন্টা চাল ভেজানো জল একটি পাত্রের মধ্যে দিয়ে রাখতে হবে। তারপরে পাত্রটিকে গ্যাস এর উপরে রেখে গ্যাস জ্বালিয়ে দিতে হবে। এরপর এই জলের মধ্যে গ্রেট করার ডাভ সাবান দিয়ে দিতে হবে। এটি চামচের সাহায্যে সমানে নাড়িয়ে যেতে হবে, তারপর এর মধ্যে এক এক করে এবং কফি পাউডার দিয়ে ভালো করে নাড়াতে হবে।

এরপর এরমধ্যে কর্নফ্লাওয়ার দিয়ে সমানে নাড়িয়ে যেতে হবে। আস্তে আস্তে জল দেখবেন পুরোটাই শুকিয়ে গেছে, এরপরে এই ক্রিমটাকে একটি পাত্রের মধ্যে রেখে দিতে হবে। এই পাত্রের মধ্যে তিন চামচ অ্যালোভেরা জেল দিয়ে ভালো করে নাড়িয়ে সুন্দর একটি ক্রিম বানিয়ে ফেলতে হবে। এই ক্রিম স্নানের আগে লাগান। কুড়ি মিনিট পর ধুয়ে ফেলুন। এতে ত্বক পরিষ্কার হবে। সপ্তাহে সাতদিন পরপর লাগাতে হবে।