Hoop Life

Skin Care Tips: মাত্র ৫ মিনিটে দুটি উপকরণ দিয়ে ত্বকের মরা কোষ দূর করুন সহজেই

৫ মিনিটে দুটি উপকরণ দিয়ে ত্বক ফর্সা করার সহজ উপায় জেনে নিন। আমরাতো ফর্সা করার জন্য কত কিছুই না ব্যবহার করে থাকি। অনেক সময় ত্বক ফর্সা করার জন্য অনেক সময় বাজার থেকে নানান রকম ব্লিচ ক্রিম কিনে আনি। কিন্তু আমরা অনেকেই জানি না বাড়িতে থেকে দুটো উপকরণ আপনি যদি ব্যবহার করতে পারেন। তাহলে কিন্তু আপনার ত্বক একেবারে দুধের মতন পরিষ্কার হয়ে যাবে। এর জন্য প্রয়োজন মাত্র দুটি উপকরণ। তবে পরপর সাতদিন প্রথমদিকে করতে হবে। তারপরে কিন্তু সপ্তাহে একদিন করলেই যথেষ্ট। তবে জেনে নিতে হবে, এটি কিন্তু কখনোই মুখে ব্যবহার করা যাবে না। আপনার গায়ের ত্বক কে যদি আপনি পরিষ্কার করতে চান, তাহলে এই মিশ্রণটি আপনি ব্যবহার করুন বডি প্যাক হিসাবে।

এর জন্য প্রয়োজন একটি শ্যাম্পুর পাতা। আপনি যে শ্যাম্পু ব্যবহার করেন সেই শ্যাম্পু নিতে পারেন। তার সঙ্গে নিতে হবে ২ টেবিল চামচ লেবুর রস এবং খুব ভালো করে মিশিয়ে নিতে হবে এবং গায়ে লাগানোর সময় প্রথমে ভালো করে ভিজিয়ে নিতে হবে। তারপর সেই ভেজা গায়ে একটু একটু করে যেখানে কালো দাগ বেশি পড়ে গেছে। যেমন গলা, ঘাড়, পিঠ, আন্ডার আমস, গোপনাঙ্গের দুইপাশে ভালো করে সুন্দর করে পরিষ্কার করে লাগিয়ে নিতে হবে। বেশ কিছুক্ষণ ঘষে ঘষে লাগানোর পরে অন্তত ৫ মিনিট রেখে দিতে হবে। তবে লাগানোর আগে অবশ্যই টেস্ট করে নেবেন। নাহলে কোথাও লাগানোর সময় যদি দেখেন যে লালচে ভাব বা কোন রকম চুলকানি হচ্ছে, তাহলে সেই জায়গায় আর লাগাবেন না।

এরপর হালকা গরম জল দিয়ে সেই জায়গাটির ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে নিন। তারপর স্নান করে নিন। পরপর এমন সাত দিন করতে হবে। তার পরের সপ্তাহে একদিন করলেই যথেষ্ট দু-একবার করার পরেই দেখবেন। ত্বক কি সুন্দর হয়ে গেছে আপনার পছন্দের মত যে কোন শ্যাম্পু ব্যবহার করতে পারেন।