Hoop PlusTollywood

অভিনয়ের পর পরিচালনায় দেবশ্রী! কি জানালেন পর্দার ‘সর্বজয়া’?

বহু বছর পর পর্দার সামনে ফিরেছেন তিনি। বিগত দশ বছর ধরে রায়দীঘির বিধায়িকার পদ সামলেছেন। এখন তিনি রাজনীতির থেকে অবসর নিয়েছেন। দীর্ঘ দশ বছর পর আবারও তিনি টেলিভিশনের পর্দায় ফিরেছেন। স্নেহাশিস চক্রবর্তীর পরিচালনায় ‘সর্বজয়া’ ধারাবাহিকে আবার দেখা যাচ্ছে তাঁকে। শুরুতে দর্শকদের মন জয় করলেও এখন সর্বজয়ার টিআরপি তলানিতে।

সম্প্রতি একটি খবর ছড়িয়ে গিয়েছিল যে দেবশ্রী রায় পরিচালনায় নাম লেখাচ্ছেন। পথকুকুরদের নিয়ে একটি তথ্যচিত্র বানাবেন তিনি এমন গুঞ্জন উঠেছিল। এইদিকে অভিনেত্রী দাবি করেছেন যে তিনি এসব কোনও কাজের সঙ্গে যুক্তই নয়! তিনি এসব বিষয়ে কিছুই জানেন না। অর্থাৎ সহজেই আন্দাজ করা যায় যে খবরটি সম্পূর্ণ ভুয়ো।

বহুদিন পর তিনি কাজে ফিরেছেন। তার এই প্রত্যাবর্তনকে কটাক্ষ করতে ছাড়েননি নেটিজেনরা। কেউ কেউ তাচ্ছিল্য করে বলেন যে, “কলকাতার রসগোল্লা বাসি হয়ে গিয়েছে।” যদিও এইসব অহেতুক নেগেটিভ মন্তব্যের দিকে দেবশ্রী রায় একদমই কান দেন না। এবারে তাঁর পরিচালিত ছবিটি দেখতে উৎসুক ছিলেন দর্শক মহল।

যে গুজব রটেছিল সেখান থেকে জানা যায় যে অভিনেত্রী একটি জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্মে পথকুকুরদের নিয়ে তথ্যচিত্র নির্মাণের জন্য পরিচালনার কাজে নামছেন। যদিও একটি সংবাদমাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় দেবশ্রী রায় পরিষ্কার জানিয়ে দেন, ‘‘আমি এখনই পরিচালনার কাজে আসছি না। বিষয়টি এখনও প্রাথমিক আলোচনার পর্যায়ে। তাই কিছুই বলার জায়গায় পৌঁছয়নি। আর তথ্যচিত্র তো কোনও ভাবেই নয়।’’ তাঁর পরবর্তী কোনো ছবি বা পরিচালনায় পদক্ষেপ সম্পর্কে তিনি সবার প্রথম সংবাদমাধ্যমকে জানাবেন। তাই অভিনেত্রী একান্ত অনুরোধ করেন তার দর্শকদের কাছে যে কোনওরকম রটনায় কান না দিতে।

‘উনিশে এপ্রিল’-র জন্য জাতীয় পুরস্কারে পুরস্কৃত হন অভিনেত্রী দেবশ্রী রায়। ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় অভিনয় করেছিলেন তিনি। সেই সিনেমায় তিনি অপর্ণা সেনের কন্যার ভূমিকায় অভিনয় করেছিলেন। তার বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।