Hoop PlusBengali Serial

Dibyojyoti Dutta: রূপ নয়, গুণের কদর করবেন অভিনেতা দিব্যজ্যোতি, আসছে ‘অনুরাগের ছোঁয়া’

মনের মানুষ হতে গেলে কি মেয়েদের সবসময় রূপের প্রয়োজন হয়, নাকি গুণই চেনায় কোষ্ঠী পাথর কে। স্টার জলসায় আসতে চলেছে নতুন ধারাবাহিক। নাম ‘অনুরাগের ছোঁয়া’। ধারাবাহিকটি এসভিএফ-এর অধীনেই পরিচালিত হবে বলে জানা গেছে। ‘অনুরাগের ছোঁয়া’ নামটি শুনেই বোঝা যাচ্ছে এটি অনুরাগ দিয়ে খুঁজতে শেখাবে নিজের মনের মানুষটিকে। এতদিনের রূপের গুণ গান বদলে যাবে গুণেরই গুণ গানে।

‘অনুরাগের ছোঁয়া’র প্রোমো রিলিজ হয়েছে বুধবার। প্রোমোটিতে লেখা যাচ্ছে দুই ভাইকে সমাজ সেবা করতে। তাঁদের মধ্যে বড় ভাই হলেন একজন বড়সড় ডাক্তার ওরফে দিব্যজ্যোতি দত্ত। যাঁর সুকাজের জন্য ধনন্তরি বলে আলোচিত তিনি লোকের মুখে মুখে এবং ছোট ভাই-এর চরিত্রে দেখা যাচ্ছে প্রারব্ধি সিংহকে। সেই মুহূর্তেই তাঁদের চোখ পড়ে দুই বোনের দিকে। একজন ফর্সা, প্রচন্ড সুন্দর কিন্তু মনটা তার যে বেশ কুৎসিত তা প্রমাণ হয়ে গেল গরিব বৃদ্ধার সাথে তার জঘন্যতম ব্যবহার দেখে। উল্টোদিকে তার বোনটি ঠিক অন্যরকম। দেখতে অসুন্দর হলেও মনটা যে তার খাঁটি সোনা তার প্রমাণ ওই গরিব বৃদ্ধার সাথে তাঁর অমোঘ ব্যবহার। বৃদ্ধাটি দুটো পয়সা চাইলে নিজে হাতে তাকে খাইয়ে দেয় ছোট মেয়েটি। বড়ই মমতাময়ী লাগছিল তাকে। রূপ নেই কিন্তু গুণ অফুরন্ত।

প্রবাদ আছে, আগে ‘দর্শনধারী তারপর গুণবিচারী’। কালো মেয়ের গুণ থাকলেও তার রূপের জন্য সে সব জায়গায় অপমানিত হয়।ঠিক তেমনটাই হলো যখন দুই বোন এসে দাঁড়ালো দুই ভাই-এর পরিবারের সামনে। তাঁরাও বলে বসলেন অমন ফর্সা মেয়েই তাঁদের বাড়ির বউ হিসেবে চাই। সেখানেই আসল টুইস্ট। দেখা গেল বড় ভাইটি প্রেমে পড়েছে কুৎসিত অথচ গুণী মেয়েটির প্রতি। প্রোমো থেকে বোঝাই যাচ্ছে বরাবরের রূপের কদর ভেঙে গুণের কদরের দিকে হাত বাড়িয়েছে এবার জলসা পরিবার। এরপর কিভাবে ওই গুণী মেয়েটির সাথে বড় ভাইটি সংসারি হবে সেটা জানার জন্য দেখতে হবে ‘অনুরাগের ছোঁয়া’।

বিয়ের পরে ওই যে স্বামীর মন জয় করার জন্য অসুন্দর স্ত্রীদের যে অগ্নিপরীক্ষা দিতে হত এখন তবে তার প্রচলন শেষ হলো। প্রোমোটি দেখে উদ্বিগ্ন বাংলা বেশ প্রশংসা শুরু করেছে। তাঁদের মতে এইরকম গল্পই জনতার পছন্দ। এতদিন পর জলসা তাঁদের টেস্ট বুঝেছে। সিরিয়ালের রিভিউয়ার-এর দল তো বেজায় খুশি। সোশ্যাল মিডিয়ায় তাঁরা ভরিয়ে দিচ্ছেন ধারাবাহিকটির প্রতি উচ্ছাসের জোয়ার। ১৩০০+ এপিসোড গর্বের সাথে পূরণ করার পরও সর্বকালীন টিআরপির শিখরে থাকা তামিল ধারাবাহিক ‘কার্তিকা দীপামে’র রিমেক এটি। ভারতের প্রায় প্রচুর ভাষাভাষির চ্যানেল ইতিমধ্যে যার ব্লকবাস্টার রিমেক বানিয়ে ফেলেছে। এবার স্টার জলসার পালা। দেখা যাক দর্শকের মনের মণিকোঠায় বাসা বাঁধতে পারে কিনা।