Hoop Life

Skin Care: রান্নাঘরে থাকা উপাদান দিয়েই ত্বক ফর্সা করার টিপস

ফর্সা হওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা অনেকেই জানি না, যে ফর্সা হতে গেলে যা যা করতে হয়, তা আমাদের ঘরের মধ্যেই থাকে। একটু রান্না ঘরে হাত বাড়ালেই আমরা সহজেই একেবারে দুধের মতন ফর্সা হতে পারি। তাই আর দেরি না করে চটজলদি আমাদের Hoophaap- এর পাতায় দেখে নিন ফর্সা হওয়ার সহজ টিপস।

১) সাবান কখনো ব্যবহার করা যাবে না। রোজ স্নান করার সময় সাবানের পরিবর্তে বেসন ব্যবহার করতে পারেন, বেসন ত্বক পরিষ্কার করতে সাহায্য করে।

২) বেসনের সঙ্গে জল না মিশিয়ে অবশ্যই কাঁচা দুধ ব্যবহার করতে পারেন, কাঁচা দুধের মধ্যে বেশ ভালো করে নিয়ে যদি এটি লাগানো যায়, তাহলে তো অনেক সুন্দর থাকে।

৩) স্নান করার সময় চালের গুঁড়ো, বেসনের সঙ্গে সামান্য পরিমাণে মিশিয়ে নিতে পারেন, এই মিশ্রণটি ত্বকে ভালো করে লাগালে ত্বক অনেক বেশি ফর্সা হয়।

৪) শীতকাল মানেই আমরা অনেকেই কফি খেয়ে থাকি। কিন্তু আমরা অনেকেই জানি না, এই কফি ত্বকের জন্য ভীষণ ভালো, অন্তত দু দিন চালের গুঁড়ো, আটা এবং কফি পাউডার, কাঁচা দুধ দিয়ে ভালো করে মিশিয়ে লাগাতে পারলে অনেক সুন্দর হয়।

৫) আটা দিয়ে আমরা রুটি খেয়ে থাকি, সেই আটা ত্বকের জন্য ভীষণ ভালো। স্নান করার আগে, এই আটা সামান্য গরম জলে গুলে নিয়ে যদি গায়ে বা মুখে বা পিঠের ভালো করে লাগানো যায়, তাহলে তো অনেক সুন্দর থাকে।

৬) ত্বক সুন্দর করার জন্য গোলাপ জল অসাধারণ একটি ভূমিকা রাখে। প্রতিদিন রাত্রে শুতে যাওয়ার সময় তুলোর মধ্যে গোলাপ জল মিশিয়ে এই মিশ্রণটি মুখে লাগিয়ে শুনে অনেক বেশি সুন্দর ও ফর্সা হয়।