Hoop Life

Skin Care Tips: ঘরোয়া যত্নে ত্বকে জেল্লা আনার চারটি টিপস

ত্বকের যত্ন করতে বিশ্বাস করুন ঘরোয়া উপাদানের উপর ঘরোয়া উপাদান ত্বক পরিষ্কার করতে সাহায্য করে তবে এর জন্য আপনার যা প্রয়োজন তা খুব সহজেই কয়েকবার দেখলেই পেয়ে যাবেন।

১) ত্বকের জেল্লা বাড়াতে সাহায্য করে তুলসী পাতা। অনেকেই হয়তো ভাবেন যে তুলসী পাতা কেন? তুলসী পাতার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট তুলসীপাতা যদি প্রতিদিন খাওয়া যেতে পারে, তাহলেও ত্বক পরিষ্কার হয়, এছাড়া যারা ব্রণের সমস্যায় ভুগছেন, তারা তুলসী পাতা থেঁতো করে উপরে লাগাতে পারেন।

২) ত্বক সুস্থ রাখতে সাহায্য করে গ্রিন টি। অনেকেই গ্রিন টি খাওয়ার পরে এই পাতা ফেলে দেয়, এরপর ফেলে না দিয়ে যদি ভালো করে টক দইয়ের সঙ্গে পেস্ট হিসাবে মাখা যায় তাহলে ত্বক অনেক সুন্দর থাকে। তার থেকেও ত্বকের অকালবার্ধক্য দূর করে এই গ্রিন টির ফেসপ্যাক।

৩) ত্বক সুন্দর রাখতে সাহায্য করে বরফের টুকরো যদি মুখে ভালো করে ঘষা যায়, তাহলে তো অনেক সুন্দর থাকে। যারা অকালে বুড়িয়ে যাওয়ার ভয় পাচ্ছেন, তারা অবশ্যই রোজ সকালে এবং রাতে শুতে যাওয়ার আগে এক টুকরো বরফ ভালো করে মুখে ঘষে নিন।

৪) ত্বক সুন্দর করতে সাহায্য করবে উষ্ণ গরম জলের বাষ্প আমরা অনেকেই অনেক সময় হয়তো বুঝতে পারিনা। ত্বকের মধ্যে হওয়া কালো কালো দাগ অথবা ব্ল্যাকহেডস আমাদের ত্বকের ক্ষতি করে এই দাগগুলোকে কিভাবে দূর করতে হয়। উষ্ণ গরম জলের মধ্যে ভালো করে লেবুর রস দিয়ে এবং সেই উষ্ণ গরম জলের বাষ্প যদি আপনি প্রতিদিন সকাল-বিকেল বাষ্প নিতে পারেন, তাহলে ত্বক অনেক বেশি সুন্দর থাকবে।

Related Articles

Back to top button