Hoop Life

Lifestyle: মা লক্ষ্মীর কৃপা পেতে আটটি বিশেষ কাজ

হিন্দু ধর্মের প্রতিটা ঘরে ঘরে প্রতিদিন মা লক্ষ্মী পূজিত হন, তবে সপ্তাহের এক বিশেষ দিন বৃহস্পতিবার মা লক্ষ্মীর আরাধনা করা হয়, প্রত্যেকটি হিন্দু বাড়িতে কারন আমরা প্রত্যেকেই চাই আমাদের অর্থনৈতিক সংকট থেকে মুক্তি পেতে। সেই জন্যই আমরা এই বিশেষ ব্যবস্থা করে থাকি, কিন্তু কি কি কাজ করলে মা লক্ষ্মীর কৃপা পেতে পারেন Hoophaap এর পাতায় চলুন জেনে নিই চটজলদি-

১) প্রতি বৃহস্পতিবার আমের পল্লব, পান, সুপারি দিয়ে নতুন ঘট বসিয়ে মা লক্ষ্মী দেবীর পূজা করে মায়ের কৃপা পেতে পারেন। আর এইটা আপনাকে নিয়ম করে প্রতি বৃহস্পতিবার করতে হবে।

২) প্রতি বৃহস্পতিবার মা লক্ষ্মীর ব্রতকথা শোনা বা পাঠ করলেও মা লক্ষ্মী সন্তুষ্ট হন।

৩) ঠাকুর ঘরে শাঁখ রাখা খুবই শুভ। দক্ষিণাবর্ত শাঁখ মা লক্ষ্মী অধিষ্ঠিত সিংহাসনের পাশে লাল, হলুদ বা সাদা কাপড়ে জড়িয়ে একটা পাত্রের উপরে রাখতে হবে। এতে আপনার গৃহে মা লক্ষ্মীর কৃপা বর্ষিত হবে।

৪) বাঁশি হলো শ্রীকৃষ্ণের প্রিয় । তাই একটি বাঁশিকে সিল্কের কাপড়ে জড়িয়ে মা লক্ষ্মী অধিষ্ঠিত সিংহাসনে রাখলে মা লক্ষ্মীর আশীর্বাদ প্রাপ্তি হয়।

৫) প্রতি শুক্রবার অন্ন দিয়ে গরুর সেবা করলে মা লক্ষ্মী দেবী সন্তুষ্ট হন এবং মায়ের আশীর্বাদ লাভ হয়, এই টোটকা টি হয়তো আমাদের অনেকেরই অজানা ছিল। আমরা প্রত্যেকেই বৃহস্পতিবার মা লক্ষ্মী পুজো করি কিন্তু শুক্রবারে যদি এইভাবে গো সেবা করা হয়, তাহলেও মায়ের আশীর্বাদ পাওয়া যায়।

৬) প্রতিদিন সকালে স্নান করে শুদ্ধ বস্ত্রে ১০৮ বার লক্ষ্মী গায়ত্রী মন্ত্র জপ করলে মা লক্ষ্মী দেবী প্রসন্ন হন এবং আশীর্বাদ করেন।

৭) প্রতি শুক্রবার মা লক্ষ্মীর পটের সামনে বা মাতৃ প্রতিমার সামনে পদ্মমূল রাখতে হবে। ৯ টি সলতে জ্বালাতে হবে।

৮) তুলসী হলো মা লক্ষ্মীর এক রূপ। প্রতি বাঙালি ঘরে তুলসী থাকেই। তাই তুলসী গাছের কাছে প্রদীপ জ্বালাতে হবে প্রতিদিন।