Hoop StoryHoop Viral

Viral: চিড়িয়াখানায় নেচে নেচে খেলা দেখাচ্ছে হাতির দল, অসাধারণ কীর্তি ভাইরাল নেটদুনিয়ায়

কথায় আছে, ‘হাতি নাচছে, ঘোড়া নাচছে, সোনামনির বিয়ে’, না এখানে কোন সোনামনির বিয়ে হচ্ছে না, হচ্ছে না আপাতত একাই একশো নাচ দেখানোর জন্য সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেটি শ্রীলংকার একটি চিড়িয়াখানায় সেখানে হাতির নাচ দেখিয়ে মনোরঞ্জনের চেষ্টা করছে হাতে তবে একেবারে মানুষেরা যেমন নাচছে তেমন নয়, রীতিমত বাজে খেয়ে শুয়ে সুর তুলে হাত তুলে মানুষকে নানান অঙ্গভঙ্গি করে একটু আনন্দ দিতে চেষ্টা করছে।

তবে পশুদের এইভাবে তাদের শারীরিক অবস্থার বিরুদ্ধে গিয়ে কাজ করানোটা কতটা বিজ্ঞানসম্মতভাবে ঠিক তা অনেকেরই জানা নেই। তবে এটি করা আমাদের হয়তো দেখে খানিকটা আনন্দ হয়, কিন্তু পশুদের কিন্তু খুব কষ্ট হয় তাদের ওপর নানান রকম ভাবে লাঠির আঘাত বা নির্যাতন করে তাদের এই সমস্ত ট্রেনিং দেওয়া হয়। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়।

এই ভাবেই গান, নাচ, আবৃত্তি ছাড়াও পশুপাখিদের নানান রকম কীর্তিকলাপ সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না। মনোরঞ্জনের ঝুলি সাজিয়ে বসে রেখেছে সোশ্যাল মিডিয়া। ইউটিউব, ফেসবুক, এছাড়াও ইনস্টাগ্রামের নানান জায়গায় রয়েছে যেখানে হাত বাড়ালেই আপনি অনেক কিছু পেতে পারেন। আগেকার দিনের মানুষের মন খারাপ হলে বই নিয়ে বসে পড়তো, বই ছিল জানার একমাত্র মাধ্যম। কিন্তু বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনার মন খারাপ হবার কোন জায়গায় নেই আপনি যদি ঘরে বসে নতুন কিছু শিখতে চান? তাহলেও সোশ্যাল মিডিয়ার সাহায্য নিতে পারেন।

দেখে নিন ভাইরাল ভিডিও –

Related Articles

Back to top button