Hoop Life

Lifestyle: কঠিন বাধা-বিঘ্ন থেকে মুক্তি পেতে সোমবার এইভাবে করুন শিবের পুজো

শিব হলেন সমস্ত দেবতাদের উর্ধ্বে। শিবের পুজো যদি নিয়ম করে করতে পারেন, তাহলে দেখবেন বাধা বিঘ্ন একেবারে কেটে গেছে, এই বাধা যদি কাটাতে চান, তাহলে অবশ্যই প্রতি সোমবার করে নিয়ম করে শিবের পুজো করুন শিবের পুজো যদি নিয়ম করে করতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবন কত সুন্দর হয়ে গেছে, আমরা অনেক সময় বুঝতে পারি না, আমাদের জীবনে কেন বাধা সমস্যা নেমে আসে। সমস্যাকে যদি জয় করতে হয় বা সমস্যার সমাধান করতে হয়, তাহলে অবশ্যই নিয়ম করে শিবের পুজো করুন।

প্রতি সোমবার শিবের পুজো করার আগে যদি এক মুঠো কালো তিল জলে ফেলে দিয়ে তারপরে শিবের পুজো করতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবন কতটা অন্যরকম হয়ে গেছে। শুধু তাই নয় জলের মধ্যে তিল দিয়ে শিথিল দিয়ে শিবলিঙ্গ কে স্নান করাতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবনের সমস্ত সমস্যা আপনি সহজেই কাটিয়ে উঠতে পেরেছেন। আর অবশ্যই এই জল ঢালার সময় আপনাকে ১০৮ বার উচ্চারণ করতে হবে ওম নামাশ শিবায় তবে যাদের পক্ষে এতবার উচ্চারণ করাও সম্ভব তারা অন্ততপক্ষে ২১ বার বলবেন।

বর্তমানে আমাদের এই ব্যস্ততম জীবনে অনেকেই ঠাকুর ঘরে বেশি সময় দিতে পারেন না। তাদের জন্য বলা যদি বেশি সময় নাও দিতে পারেন, কিন্তু প্রতি সোমবার জলে কালো তিল দিয়ে সেই তিল মেশানো জলে স্নান করবেন, তাহলে দেখবেন আপনি অনেকটা পুন্য অর্জন করতে পেরেছেন। তবে অনেকেই এই বিষয়গুলোকে কুসংস্কার বলে ভাবেন এগুলি একেবারে কুসংস্কার নয়, আমাদের আদি পুরুষরা, পূর্বপুরুষরা এই ভাবেই নিজেদেরকে সুস্থ রাখতেন। Hoophaap এর পক্ষ থেকে কোনরকম কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া হচ্ছে না।