GossipHoop Plus

বলিউডের এই সিরিয়ালগুলির নির্মাণের খরচ সিনেমার তৈরির থেকেও কয়েকগুণ বেশি

বলিউডে ফিল্ম বানাতে প্রচুর খরচ হয় এবং তা সম্পর্কে দর্শক ওয়াকিবহাল। কিন্তু মুম্বই টেলিভিশন ইন্ডাস্ট্রিতে এমন কয়েকটি টেলিভিশন শো রয়েছে যেগুলি বানাতে খরচের পরিমাণ প্রচুর। তালিকায় প্রথমেই আসে কালার্স চ্যানেলের সাম্প্রতিক শো ‘নাগিন 6’।

এই সিরিয়ালে অভিনয় করছেন তেজস্বী প্রকাশ (Tejashwi Prakash), সিম্বা নাগপাল (Simba Nagpal), সুধা চন্দ্রন (Sudha Chandran)-রা। এই সিরিয়ালের গ্রাফিক্স ও ভিএফএক্স-এর ক্ষেত্রে হয়েছে প্রচুর খরচ। একতা কাপুর (Ekta Kapoor) নির্মিত এই সিরিয়ালটি মূলতঃ ভিএফএক্স নির্ভর। একশো ত্রিশ কোটি টাকা দিয়ে বানানো হয়েছে ‘নাগিন 6’। তবে এই সিরিয়ালের ফলাফল নিয়ে অসন্তুষ্ট একতা জানিয়েছেন, সিরিয়ালটি না চললে নাগিন ফ্র‍্যাঞ্চাইজির আর কোনো সিরিয়াল তৈরি করবেন না তিনি।

নজরকাড়া সেট ছিল ‘বিগ বস 15’-এর। সলমান খান (Salman Khan) সঞ্চালিত এই শোয়ের দিন প্রতি বাজেট ছিল দুই থেকে তিন কোটি।

 

View this post on Instagram

 

A post shared by Big Boss 15 (@bigboss_official2021)

‘যোধা আকবর’ সিরিয়ালটি 2013 সালে জি টিভিতে সম্প্রচারিত হয়েছিল এবং 2015 সালের অগস্ট মাস অবধি চলেছিল। এটিও ছিল একতা কাপুর নির্মিত শো। যোধার ভূমিকায় অভিনয় করেছেন পরিধি শর্মা (Paridhi Sharma) ও আকবরের ভূমিকায় অভিনয় করেছেন রজত টোকাস (Rajat Tokas)।এই সিরিয়ালটি বানাতে খরচ হয়েছিল প্রায় পঁচিশ কোটি টাকা।

2013 সালে তৈরি হয়েছিল ‘মহাভারত’। স্বস্তিক প্রোডাকশন প্রাইভেট লিমিটেড বানিয়েছিল এই ‘মহাভারত’। এই সিরিয়াল বানাতে খরচ হয়েছিল একশো কোটি টাকা। কিন্তু এই সিরিয়ালের প্রোমোশনে খরচ হয়েছিল কুড়ি কোটি টাকা।

স্বস্তিক প্রোডাকশনের আরও একটি টিভি সিরিয়াল ছিল ‘কর্মফল দাতা শনি’। কালার্স চ্যানেলের এই সিরিয়ালটি বানাতে খরচ হয়েছিল প্রায় পঞ্চাশ কোটি টাকা।

স্বস্তিক প্রোডাকশনের আরও একটি সিরিয়াল ছিল ‘রাম সিয়া কে লব-কুশ’। এই সিরিয়ালটি বানাতে খরচ হয়েছিল প্রায় আশি কোটি টাকা।

স্বস্তিক প্রোডাকশনের আরও একটি সিরিয়াল ছিল রাধা-কৃষ্ণ। এই সিরিয়ালটিতে অভিনয় করেছেন সুমেধ মুদগালকর (Sumedh Mudgalkar) ও মল্লিকা সিং (Mallika Singh)। এই সিরিয়ালটি বানাতে খরচ হয়েছিল প্রায় দেড়শো কোটি টাকা।