Hoop Life

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, স্নানের আগে মেখে ফেলুন এই ফেসপ্যাক

স্নান করার আগে যদি এই ফেস প্যাক বাড়িতে বানিয়ে ফেলতে পারেন তাহলে আর কোনদিন রং নিয়ে কোনো সমস্যা হবে না, মানুষের প্রত্যেকেরই রং ঈশ্বর প্রদত্তকে একেবারে মেজে ঘষে ফর্সা করা যায় না, কিন্তু আপনার গায়ের রং কালো হয়ে থাকে অন্য কোন কারণে বা ত্বকের কোন সমস্যা হয়ে থাকে। তাহলে অবশ্যই স্নান করার আগে এই ফেসপ্যাকটি চটজলদি বানিয়ে ফেলুন। বাড়িতে থাকা কয়েকটি উপকরণ দিয়ে আপনি ফেসপ্যাক বানিয়ে নিতে পারবেন। আর প্রয়োজন পড়লে আপনি বডি স্ক্রাব হিসেবে ব্যবহার করতে পারেন। Hoophaap এর পাতায় দেখে ফেলুন ত্বক ফর্সা করার অসাধারণ ফেস প্যাক।

আরো পড়ুন -   বাড়িতেই ফেসিয়াল শিট মাস্ক বানানোর সহজ পদ্ধতি শিখে নিন

এর জন্য প্রয়োজন চার চামচ মেথি। ভালো করে আগের দিন রাতে ভিজিয়ে রাখতে হবে। তারপর সকালবেলা উঠে মেথির জল সমেত এবার মিক্সিতে ভালো করে একটি পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর এই মেয়েটির পেস্ট এর সঙ্গে এক চামচ বেসন একটি সিঙ্গাপুরি কলা যদি খুব বেশি পেকে যায়, তা হলেও অসুবিধা নেই, এক চামচ চালের গুঁড়া এবং পরিমাণমতো কাঁচা দুধ নিয়ে খুব ভালো একটি মিশ্রণ বানাতে হবে। প্রয়োজন পড়লে এই গুলি মিক্সির মধ্যে আবার দিয়ে ভাল করে একবার ঘুরিয়ে নিতে হবে। একটু পাতলা করতে হবে। এই মিশ্রণটি মুখে মাখার জন্য যথেষ্ট। কেউ যদি চান গোটা শরীরে স্ক্রাবার হিসেবে ব্যবহার করবেন। তাতে চালের গুঁড়োর পরিমাণটা আরেকটু বাড়িয়ে দেবেন।

আরো পড়ুন -   পুজোর আগে গ্লোয়িং স্কিন পেতে চান, সহজ পদ্ধতি শিখে নিন

এই ফেসপ্যাকটি যদি পরপর সাতদিন নিয়ম করে লাগাতে পারেন, আর তার কিছুক্ষণ পরে অন্তত আধা ঘণ্টা লাগিয়ে রেখে তারপরে যদি উষ্ণ গরম জলে ভালো করে স্নান করে নিতে পারেন, অবশ্যই ঘষে ঘষে, তাহলে দেখবেন ত্বকের কোন সমস্যা থাকবে না সাতদিন হয়ে যাওয়ার পরে সপ্তাহে একদিন এই ফেসপ্যাক ব্যবহার করলেই যথেষ্ট।

আরো পড়ুন -   Beauty Tips: এক মাসেই চুল হবে দ্বিগুণ লম্বা, ব্যবহার করুন চালের জল

Related Articles

Back to top button