Hoop PlusTollywood

Raja Chanda: হৃদরোগে আক্রান্ত জনপ্রিয় টলি পরিচালক রাজা চন্দ, অস্ত্রোপচারের পরামর্শ ডাক্তারদের

দিব্যি সুস্থ ছিলেন। জোরকদমে চালাচ্ছিলেন শ্যুটিং। কিন্তু হঠাৎ করেই শ্যুটিং-র মাঝখানে হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লেন টলিউডের বিখ্যাত পরিচালক রাজা চন্দ।

‘ম্যাজিক’, ‘আমার আপনজন’, ‘সুলতান’, ‘কিডন্যাপ’ ছবির পরিচালক হলেন রাজা চন্দ। পরিচালকের বন্ধুমহল সূত্র মারফত খবর, গত শনিবার থেকেই হঠাৎ বুকে ব্যথা ও নানা অস্বস্তি অনুভব করতে শুরু করেন তিনি। তাঁর এই আকস্মিক অসুস্থতা বাড়তেই তাঁকে দেরি না করে ভর্তি করা হয় হাসপাতালে। ডাক্তাররা পরীক্ষা করে জানান যে তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন।

কাজে বরাবরই ডুবে থাকতে ভালোবাসেন ‘রংবাজ’-র পরিচালক। শনিবারও তিনি কাজের মধ্যেই ব্যস্ত ছিলেন। তারই মাঝে আচমকাই তাঁর শরীর খারাপ করতে শুরু করে। কোনও দেরি না করেই তৎক্ষণাৎ তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে ডাক্তারের দেওয়া নানা পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় যে একটি হৃদরোগে আক্রান্ত হয়েছেন রাজা চন্দ। তাঁর হার্টে কিছু ব্লকেজ পাওয়া গেছে। প্রাথমিক চিকিৎসার পর তিনি স্থিতিশীল অনুভব করায় তাঁকে হাসপাতাল থেকে মুক্তি দেওয়া হয়। তবে নিজের বাড়িতে কড়া নজরে আপাতত চিকিৎসাধীন আছেন ‘বাঘ বন্দী খেলা’-র পরিচালক। ডাক্তাররা তাঁকে যত শীঘ্রই সম্ভব অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন।

সম্প্রতি তিনি সেরেছেন অঙ্কুশ এবং সায়ন্তিকার পরবর্তী ছবি ‘সেভিংস অ্যাকাউন্ট’-র শ্যুটিং। তাঁর সম্পূর্ণ শিডিউল এখন ব্যস্ততায় ঘেরা। পরপর অনেকগুলি কাজে পরিচালনার দায়িত্ব সামলাচ্ছেন তিনি। এই বছরই মুক্তি পাবে ‘সেভিংস অ্যাকাউন্ট’। এছাড়াও সম্প্রতি তিনি ‘আম্রপালি’ নামক একটি ছবির শ্যুটিং শেষ করলেন। ‘কাটাকুটি’ নামক ওয়েব সিরিজে তিনি পরিচালনার কাজ করেছেন কিছুদিন আগেই। এরই মধ্যে জোরকদমে সারছিলেন তিনি তাঁর পরবর্তী ছবির শুটিং।

কেন হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হলেন তিনি? কোন বাড়তি চাপ কি কাজ করছিল? পরিচালকের ঘনিষ্ঠ সূত্রে খবর, মদ্যপান এবং ধূমপান তিনি সর্বদাই এড়িয়ে চলেন। শরীরের বিষয়েও ভীষণ সাবধানী তিনি। বাড়তি কাজের চাপ ছিল না তাঁর। তাহলে কেন ‘বজ্র আঁটুনি ফস্কা গেরো’ হলো তা নিয়ে চিন্তিত তাঁর পরিবার।