Hoop Life

Lifestyle: গরমে বাইরে বেরোতে হলে অবশ্যই ব্যাগে রাখুন এই ৫টি জিনিস

গরম পড়তে না পড়তেই হাঁসফাঁস অবস্থা শুরু হয়ে গেছে। বাইরে রোদের তাপ দেখলে আর বাড়ি থেকে বের হতে ইচ্ছা করে না। কিন্তু যারা প্রতিদিন বের হন তাদের জন্য অবশ্যই এই পাঁচটি টিপস মাথায় রাখা দরকার। এই পাঁচটি জিনিস অবশ্যই ব্যাগের মধ্যে রাখবেন। তাহলে দেখবেন আপনার গরমকালেও কোন সমস্যা হবে না। চলুন দেখে নিই। আমাদের Hoophaap এর পাতায় কি এমন ৫ টি জিনিস আপনাকে ব্যাগের মধ্যে অবশ্যই রাখতে হবে।

১) গরমকালে অবশ্যই ব্যাগের মধ্যে দু বোতল জল রাখুন একটি বোতলে এমনি জল রাখতে পারেন অন্য একটি বোতলে রাখুন ডিটক্স ওয়াটার। ডিটক্স ওয়াটার বাড়িতে তৈরি করতে হবে। এর জন্য প্রয়োজন একটি শসা একটি পাতি লেবু এবং এক মুঠো পুদিনা পাতা। এই প্রত্যেকটি উপকরণকে এক লিটার জলের মধ্যে ফ্রিজে রেখে দিতে হবে। পরিমাণমতো নুন দিয়ে তারপর ফ্রিজে রাখার পরে এটি বার করে নিয়ে বার করে নিয়ে একটু নর্মাল টেম্পারেচার এলে এর মধ্যে থেকে শসা, লেবু, পুদিনা বার করে জলটি ব্যাগে করে ভরে বাইরে নিয়ে বেরিয়ে পড়ুন। তেষ্টা পেলে মাঝে মধ্যে খান।

২) ব্যাগে অবশ্যই এক্সট্রা রুমাল রাখুন এই রুমাল দিয়ে মাঝেমধ্যে জলে ভিজিয়ে ঘাড়, মুখ পরিষ্কার করে নিন। এতে দেখবেন ত্বক যেমন সুন্দর থাকবে ঠিক তেমন অনেকটা শান্তি পাবেন।

৩) ব্যাগের মধ্যে গোলাপ জল রাখতে পারেন। মাঝেমধ্যে অতিরিক্ত ঘাম হলে তখন গোলাপ জল মুখে একটু স্প্রে করে নিলে অনেকটা ফ্রেশ অনুভব করবেন।

৪) ব্যাগের মধ্যে অবশ্যই পারফিউম রাখবেন মাঝেমধ্যে অতিরিক্ত ঘাম হলে, একটু পারফিউম স্প্রে করে নেবেন তাতে গায়ের দুর্গন্ধের সাথে সাথে মন অনেকটা ভালো লাগবে।

৫) ব্যাগের মধ্যে ছাতা, সানগ্লাস এবং সানস্ক্রিন লোশন রাখতে পারেন। অতিরিক্ত ঘাম হলে যদি সানস্ক্রিন মুছে যায়। তাহলে একবার সময় পেলে লাগিয়ে নিতে পারেন।